ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এনবিআরের প্রাক-বাজেট আলোচনা সোমবার শুরু

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৩, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
এনবিআরের প্রাক-বাজেট আলোচনা সোমবার শুরু

২০২১-২২ অর্থবছরের শুল্ক, ভ্যাট ও কর সংক্রান্ত জাতীয় বাজেট প্রণয়নের লক্ষ্যে প্রাক-বাজেট আলোচনা সোমবার (১ মার্চ) শুরু হচ্ছে। 

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজনে মাসব্যপী এ আলোচনায় খাতভিত্তিক প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান বা সংগঠনের প্রতিনিধিরা অংশ নেবেন। বোর্ডের পক্ষ থেকে এ সংক্রান্ত সময়সূচি প্রকাশ করেছে।

এনবিআর সূত্র জানায়, ১ মার্চ জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলনকক্ষে শুরু হওয়া এ আলোচনা ১ এপ্রিল রাজশাহীতে শেষ হবে। এসময় বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে প্রাপ্ত প্রস্তাবনা রাজস্ব বোর্ড গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে।

এরই মধ্যে বাজেট প্রস্তুতির সহায়তার লক্ষ্যে বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনকে তাদের স্ব স্ব বাজেট প্রস্তাব ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) কাছে লিখিতভাবে আগামী ৩ মার্চের মধ্যে পাঠাতে অনুরোধ জানিয়েছে রাজস্ব বোর্ড।  একই সঙ্গে প্রস্তাবের আরেকটি সফটকপি ই-মেইল [email protected] এ এনবিআরের প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব (কর আপিল ও অব্যাহতি) মো. গোলাম কবীর বরাবর পাঠাতে অনুরোধ করা হয়েছে।

এনবিআর জানিয়েছে, সোমবার ১ মার্চ বিকাল ৩টায় শিল্প খাতের বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে প্রাক-বাজেট আলোচনার মধ্যে দিয়ে শুরু হবে নতুন অর্থবছরের বাজেট আলোচনা।

আর আগামী ১ এপ্রিল বৃহস্পতিবার বিভাগীয় চেম্বারের মধ্যে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং রাজশাহী বিভাগের সব জেলা চেম্বারের সঙ্গে আলোচনার মাধ্যমে এ আলোচনা কার্যক্রমে শেষ হবে।

এরপর অর্থমন্ত্রীর পক্ষ থেকে নির্ধারিত সময়ে জাতীয় রাজস্ব বোর্ড ও এফবিসিসিআই পরামর্শক কমিটির সভা অনুষ্ঠিত হবে।
 

ঢাকা/শিশির/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়