ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৯ কোম্পানির শেয়ার বিক্রেতাশূন্য

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ৫ মে ২০২১  
৯ কোম্পানির শেয়ার বিক্রেতাশূন্য

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করতে বিনিয়োগকারীরা আগ্রহী ছিলেন না। ফলে লেনদেন চলাকালীন কোম্পানিগুলোর শেয়ার দাম সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে। এতে বিক্রেতাশূন্য হয়ে পড়ে কোম্পানিগুলোর শেয়ার।

বুধবার (৫ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো, ওরিয়ন ফার্মা, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, মেট্রো স্পিনিং, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ডেল্টা স্পিনার্স, পদ্মা লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড ও এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স: মঙ্গলবার রূপালী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৩.৮০ টাকা। বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ৭০.১০ টাকায়। অর্থাৎ দর ৬.৩০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়ে বিক্রেতাশূন্য হয়েছে। 

পদ্মা লাইফ ইন্স্যুরেন্স: আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ২৪.৪০ টাকা। বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ২৬.৮০ টাকায়। অর্থাৎ কোম্পানির শেয়ার দর ২.৪০ টাকা বা ৯.৮৩ শতাংশ বেড়েছে।

ওরিয়ন ফার্মা: মঙ্গলবার ওরিয়ন ফার্মার শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৬.৮০ টাকায়। বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ৫১.৪০ টাকায়। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দর ৪.৬০ টাকা বা ৯.৮২ শতাংশ বেড়েছে হলট্রেড হয়েছে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স: মঙ্গলবার সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০.৯০ টাকা। বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৩.৯০ টাকায়। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা বা ৯.৭০ শতাংশ বেড়েছে। এপর্যায়ে এর শেয়ার বিক্রেতা পাওয়া যায়নি।

মেট্রো স্পিনিং: মঙ্গলবার মেট্রো স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০ টাকা। বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ১১ টাকায়। সেই হিসাবে দর বেড়েছে ১ টাকা বা ১০ শতাংশ। 

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড: মঙ্গলবার এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৯ টাকা। বুধবার ফান্ডটির ইউনিট সর্বশেষ লেনদেন হয়েছে ৯.৯০ টাকা। অর্থাৎ ফান্ডটির ইউনিট দর ০.৯০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ডেল্টা স্পিনার্স : মঙ্গলবার ডেল্টা স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.১০ টাকা। বুধবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৭.৮০ টাকায়। সেই হিসাবে শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.৮৫ শতাংশ বেড়েছে।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : মঙ্গলবার প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ১৮.২০ টাকায়। বুধবার ফান্ডটির ইউনিট সর্বশেষ লেনদেন হয়েছে ২০ টাকায়। অর্থাৎ ফান্ডটির ইউনিট দর ১.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড : মঙ্গলবার এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৮.৫০ টাকায়। বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ৯.৩০ টাকায়। ইউনিট প্রতি দর ০.৮০ টাকা বা ৯.৪১ শতাংশ বেড়েছে।
 

এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়