Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

বাংলাদেশে বিনিয়োগের এখনই সুবর্ণ সময়: বিএসইসি চেয়ারম্যান

উদয় হাকিম, লস অ্যাঞ্জেলস থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৩১ জুলাই ২০২১   আপডেট: ১০:২৮, ৩১ জুলাই ২০২১
বাংলাদেশে বিনিয়োগের এখনই সুবর্ণ সময়: বিএসইসি চেয়ারম্যান

বক্তব্য রাখছেন বিএসইসি চেয়ারম্যান (ছবি: ফিরোজ আলম)

বাংলাদেশ সিকিউরিটিজ অ‌্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, মহামারি করোনার প্রকোপ সত্বেও জিডিপি প্রবৃদ্ধি বাড়ছে। বাংলাদেশে বিনিয়োগের সব অনুকূল পরিবেশ বিদ‌্যমান। সরকার উদ‌্যোক্তাদের ব‌্যাপক সুযোগ-সুবিধা দিচ্ছে। ভৌগলিকভাবে বাংলাদেশের অবস্থান চমৎকার জায়গায়। সব ধরনের অবকাঠামো বিদ‌্যমান। সুতরাং বাংলাদেশে বিনিয়োগের জন‌্য এখন সুবর্ণ সময়।

শুক্রবার (৩০ জুলাই) লস অ্যাঞ্জেলসে স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় (বাংলাদেশ সময় শনিবার, ৩১ জুলাই ভোর সাড়ে ৬টা) ইন্টারকন্টিনেন্টাল লস অ্যাঞ্জেলস ডাউনটাউন হোটেলের উইলশায়ার গ্রান্ড বল রুমে শেয়ারবাজার বিষয়ক রোড শো’র তৃতীয় পর্ব শুরু হয়েছে। সেখানে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, বেস্ট রিটার্ন পেতে হলে এখনই বাংলাদেশে বিনিয়োগ করেন।

বিএসইসি’র চেয়ারম্যান জানান, ২ কোটি মানুষ প্রত‌্যক্ষ ও পরোক্ষভাবে পুঁজিবাজারের সঙ্গে জড়িত। দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে। 

দেশের শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি, বিনিয়োগ সুযোগ-সুবিধা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তুলে ধরতে যুক্তরাষ্ট্রের চারটি শহরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে এই রোড শো’র আয়োজন করা হয়েছে। এর আগে নিউ ইয়র্কে গত ২৬ জুলাই এই রোড শো’র প্রথম পর্ব ও ২৮ জুলাই ওয়াশিংটন ডিসিতে দ্বিতীয় পর্ব সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত হয়।

ইন্টারকন্টিনেন্টাল লস অ্যাঞ্জেলস ডাউনটাউন হোটেলের উইলশায়ার গ্রান্ড বল রুমে রোড শো’র তৃতীয় পর্বের অনুষ্ঠানে স্থানীয় সময় বিকাল ৫টা থেকে আমন্ত্রিত অতিথিদের রেজিস্ট্রেশন শুরু হয়। রেজিস্ট্রেশন শেষে সাড়ে ৫টায় রোড শোর অনুষ্ঠানের মূল কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানে বিভিন্ন সেক্টর নিয়ে আগত অতিথিরা প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। বাংলাদেশে বিনিয়োগের সুযোগ-সুবিধা এবং সরকারের গৃহীত বিনিয়োগবান্ধব নীতি আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরা হবে। এরপর থাকবে প্যানেল আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব। 

লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত রোড শোতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, বিএসইসির কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমানসহ সরকারি বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন।

আরও পড়ুন

লস অ্যাঞ্জেলসে তৃতীয় পর্বের ‘রোড শো’ শুরু

আমেরিকায় ৭ দিনের রোড শো শুরু আজ, আকর্ষণের কেন্দ্রে ওয়ালটন

বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে নিউ ইয়র্কে ‘রোড শো’ শুরু

প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন বিএসইসি চেয়ারম্যান

বাংলাদেশে বিনিয়োগ এখন পুরোপুরি নিরাপদ: ওয়ালটন এমডি

বাংলাদেশে বিনিয়োগের বড় সুযোগ রয়েছে: সালমান এফ রহমান

রোড শো’তে বাংলাদেশকে প্রোমোট করছে ওয়ালটন

জ্যাকসন হাইটস-জ্যামাইকায় হবে ডিজিটাল বুথ: বিএসইসি চেয়ারম্যান

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়