ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সহকর্মীকে যৌন নির্যাতনের অভিযোগে খুবি শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:০৪, ৯ সেপ্টেম্বর ২০২১
সহকর্মীকে যৌন নির্যাতনের অভিযোগে খুবি শিক্ষককে অব্যাহতি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ছোটন দেবনাথের বিরুদ্ধে তার এক নারী সহকর্মীকে যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

এ অভিযোগের প্রাথমিক সত্যতা মেলায় এরই মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছোটন দেবনাথকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে। অভিযোগ পাওয়ার পর খুলনা বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধ সেল ঘটনাটি তদন্ত করছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে এক পক্ষের শুনানিও অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে ওই কমিটির প্রধান অধ্যাপক মোসা. তাসলিমা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মোসা. তাসলিমা জানান, বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ীই সব কাজ করা হচ্ছে। বিষয়টি তদন্তাধীন থাকায় বিস্তারিত বলা যাচ্ছে না।

জানা গেছে, চলতি বছরের ২৬ জানুয়ারি রাতে ছোটনের ভাড়া বাসায় ডেকে নিয়ে ওই নারী শিক্ষককে যৌন নির্যাতন করা হয়। পরে ঘটনার জন্য ছোটন দেবনাথ ওই নারী শিক্ষকের কাছে ক্ষমাও চেয়েছেন। সম্প্রতি ঘটনাটি নিয়ে ছোটন ‘ব্লাকমেইল’ করার চেষ্টা করলে ওই নারী শিক্ষক বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের কাছে লিখিতভাবে অভিযোগ করেন। গত বৃহস্পতিবার ওই অভিযোগ পাওয়ার পর শনিবার যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটি বৈঠক করে ব্যাপারটি তদন্ত করার সিদ্ধান্ত নেয়। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ছোটন দেবনাথকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কথা বলার জন্য ওই নারী শিক্ষকের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

তবে শিক্ষক ছোটন দেবনাথ দাবি করেন, তার বিরুদ্ধে কেন অভিযোগ করা হয়েছে তা এখনো বিস্তারিত তিনি জানেন না। তাকে কমিটির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। তবে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িক অব্যাহতি দিয়েছে বলে স্বীকার করেন তিনি।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়