ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

চলচ্চিত্রের গল্প তাহসানের, প্রযোজক মিম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ১৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চলচ্চিত্রের গল্প তাহসানের, প্রযোজক মিম

তাহসান, মিম

ঘরবন্দি দিনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলেন পরিচালক রায়হান রাফি। ‘কানেকশন’ নামে এ চলচ্চিত্রের গল্প ভাবনা সংগীতশিল্পী তাহসান খানের। চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে রায়হান রাফি ও মাসুদ উল হাসান। সংলাপ লিখেছেন বুলবুল মাসুদ। আর এটি প্রযোজনা করেছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম।

এবারই প্রথম তাহসানের গল্প ভাবনা পর্দায় তুলে ধরা হলো। এ বিষয়ে তাহসান খান বলেন—গত মার্চ মাসের প্রথমে শুটিং করেছি। এরপর থেকে ঘরে বসা। গান, কবিতা লিখছি কিন্তু এই দুর্যোগে সুর মাথায় আসছে না। বিরক্ত লাগছিল। ইচ্ছে হলো ঘরে বসেই শুটিং করি। প্রথমে গল্প ভাবলাম। পরে গল্পটি মাসুদ ভাইয়ের সঙ্গে আলোচনা করি, এরপর মিমের সঙ্গে আলোচনা করি। পরে মিম তার নিজের ইউটিউব চ্যানেলের জন্য কাজটি করতে আগ্রহ প্রকাশ করেন।

এ চলচ্চিত্রে অভিনয়ও করেছেন বিদ্যা সিনহা মিম ও তাহসান। এ বিষয়ে মিম বলেন—করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বাসায় রয়েছি। মনে হলো নিজের ইউটিউব চ্যানেলের জন্য কিছু একটা করি। এই গল্পটি তাহসান ভাই প্রথমে প্রযোজক মাসুদ ভাইয়ের সঙ্গে আলোচনা করেছিলেন। এরপর আমি তাহসান ভাইয়ের সঙ্গে বিষয়টি আলোচনা করতে গিয়ে গল্পটি পছন্দ হয়।

যার যার ঘরে বসেই চলচ্চিত্রটির শুটিং শেষ হয়েছে। সে অভিজ্ঞতা জানিয়ে পরিচালক রায়হান রাফি বলেন—সেটে না থেকে শুটিং করা কষ্টসাধ্য ব্যাপার। মিম যখন শুটিং করছিল তখন ১৪ ঘন্টার মতো ভিডিও কলে থেকে নির্দেশনা দিতে হয়েছে। মাঝেমধ্যে বিরতি থাকলেও পুরোটা সময়ই ভিডিও কলে আমাকে থাকতে হয়েছে। তবে তাহসান ভাই মিমের চেয়ে কম সময়েই তার অংশের কাজ শেষ করেছেন।

বর্তমানে চলচ্চিত্রটির সম্পাদনার কাজ চলছে। ঈদের দিন বা ঈদের দু–এক দিন আগে মিমের ইউটিউব চ্যানেল প্রকাশিত হবে স্বল্পদৈর্ঘ্য এ চলচ্চিত্র।

 

ঢাকা/শান্ত

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়