ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আকবরের হাসপাতালের খরচ মওকুফ করলেন প্রধানমন্ত্রী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:২৪, ১৮ অক্টোবর ২০২০
আকবরের হাসপাতালের খরচ মওকুফ করলেন প্রধানমন্ত্রী

কণ্ঠশিল্পী আকবর গুরুতর অসুস্থ। তার চিকিৎসার জন্য দ্বিতীয় দফায় অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসা খরচ সারাজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন তিনি। রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন আকবর।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আকবর বলেন— মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমি খুব কৃতজ্ঞ। তার মতো একজন প্রধানমন্ত্রী আছেন বলেই এখনো বাঁচার স্বপ্ন দেখি। গতবার যখন অসুস্থ হয়েছিলাম তখনো খুব বড় অঙ্কের অথনৈতিক সহায়তা করেছিলেন তিনি। এবার যখন অসুস্থ হয়ে প্রধানমন্ত্রীর দারস্থ হই, তখন আমার পরিবারের কথা চিন্তা করে আগের সঞ্চয়পত্র স্থির রেখে চিকিৎসার জন্য তিনি ২ লাখ টাকার চেক দিয়েছেন। পাশাপাশি পিজি হাসপাতালে সারাজীবন আমার চিকিৎসা তিনি ফ্রি করে দিয়েছেন। এমন প্রধানমন্ত্রী পেয়ে সত্যি আমরা ধন্য।

ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছেন আকবর। উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালে তার যাওয়ার কথা ছিল। কিন্তু অর্থসংকটের কারণে যেতে পারেননি। আগামীকাল (৩০ সেপ্টেম্বর) তিনি ভারত যাচ্ছেন বলে জানা গেছে। 

খুলনার পাইকগাছায় জন্ম আকবরের। বড় হয়েছেন যশোরে। সেখানে রিকশা চালাতেন। ছোটবেলায় গানের হাতেখড়ি না হলেও তার কণ্ঠে সুর ছিল। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে তিনি রাতারাতি শ্রোতাদের মন কেড়ে নেন। 

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়। পরে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে দর্শক মাত করেন এই শিল্পী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়