RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

শিল্পী আকবরের কিডনি নষ্ট হয়ে যাচ্ছে, দোয়া চাইল পরিবার

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৪৫, ২১ অক্টোবর ২০২০
শিল্পী আকবরের কিডনি নষ্ট হয়ে যাচ্ছে, দোয়া চাইল পরিবার

‘অথৈর বাবাকে গতকাল বাড়ি নিয়ে এসেছি। ডাক্তার বলেছেন, কিডনির অবস্থা খুব একটা ভালো না। অনেকগুলো পরীক্ষা করার পর ডাক্তার বলেছেন, উনার কিডনি দ্রুত নষ্ট হচ্ছে। এজন্য হসপিটালে ভর্তি করাতে হবে। উনারা কিডনির বায়োপসি করাবেন আর কিছুদিনের জন্য উনাদের পর্যবেক্ষণে রাখবেন। তাহলে উনারা বুঝতে পারবেন কেন কিডনি তাড়াতাড়ি নষ্ট হচ্ছে।’—কথাগুলো ফেসবুকে লিখেছেন জনপ্রিয় সংগীতশিল্পী আকবরের স্ত্রী।

ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছেন আকবর। অসুস্থ হয়ে বেশ কিছুদিন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নেন তিনি। এরপর উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া হয় আকবরকে। বুধবার (২১ অক্টোবর) ভারত থেকে দেশে ফিরেছেন তিনি।

আবারো ভারতের হাসপাতালে ভর্তি করানোর জন্য কিছু প্রস্তুতির বিষয় রয়েছে। বিষয়টি উল্লেখ করে আকবরের স্ত্রী স্ট্যাটাসে লিখেন—‘আমাদের একটু প্রস্তুতি নিতে হবে। এজন্য ১৫ দিনের ঔষধ নিয়ে দেশে এসেছি। পনেরো দিনের মধ্যে আবার ইন্ডিয়া নিয়ে যেতে হবে। আর স্কীনের ঘাগুলো এখন একটু ভালো মনে হচ্ছে। একমাসের ঔষধ চলছে। শেষ হলে আরো কিছু টেস্ট করাতে হবে। তবে ডাক্তার বলেছেন, কিডনি আর ডায়াবেটিস ভালো হলে স্কীনের ঘাগুলোও ভালো হয়ে যাবে। উনারা আশাবাদী। আপনারা সবাই অথৈর বাবার জন্য দোয়া করবেন। উনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবনযাপন করতে পারেন।’

রিকশা চালক থেকে রাতারাতি শিল্পী বনে যান আকবর। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে আকাশে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় আসেন তিনি। ওই সময়ে বেশ ভালোই কাটছিল তার। কিন্তু এ সুখ বেশিদিন কপালে সয়নি তার। অসুস্থ হয়ে পথে বসেন তিনি। করোনার এই সংকটে অভাব-অনটনের মধ্য দিয়ে দিন পার করছে তার পরিবার। এই শিল্পীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী কয়েক দফা অনুদানসহ রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা খরচ মওকুফ করে দেন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়