Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

বাবার লাশ নিয়ে অসহায়ের মতো দাঁড়িয়েছিলেন শাহীন আলমের ছেলে

প্রকাশিত: ১৪:৩৯, ৯ মার্চ ২০২১   আপডেট: ১৬:১৩, ৯ মার্চ ২০২১
বাবার লাশ নিয়ে অসহায়ের মতো দাঁড়িয়েছিলেন শাহীন আলমের ছেলে

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক শাহীন আলম। গতকাল ৮ মার্চ চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মারা যান। বনানী কবরস্থানে তার লাশ দাফন নিয়ে তৈরি হয় জটিলতা।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে বনানী কবরস্থানে শাহীন আলমের লাশ দাফন করতে এসে চরম বিপাকে পড়েন তার ছেলে ফাহিম আলম। অসহায়ের মতো কবরস্থানের সামনে বাবার মরহেদ নিয়ে দাঁড়িয়ে ছিলেন তিনি।

এ প্রসঙ্গে ফাহিম বলেন, ‘বাবার ইচ্ছা ছিল বনানী কবরস্থানে চাচার কবরের জায়গায় তাকে দাফন করার। সেই ইচ্ছে অনুযায়ী বনানী কবরস্থানে দাফনের জন্য নিয়ে এসেছি। কিন্তু মরদেহ দাফন করতে গিয়ে কবর কমিটির বাধার মুখে পড়তে হয়। তাদের বক্তব্য, মেয়রের অনুমতি নিয়ে সেখানে দাফন করতে হবে। অনেক চেষ্টার পর সেখানে দাফন সম্পন্ন হয়।’

শাহীন আলমের দাফনের সময় তার কাছের বন্ধু নায়ক ওমর সানীসহ শাহীন আলমের পরিবাবের সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে মঙ্গলবার বাদ ফজর রাজধানীর গুলশানের নিকেতন মসজিদে তার জানাজা হয়।

দীর্ঘদিন ধরে তিনি চলচ্চিত্র অঙ্গন থেকে দূরে ছিলেন। ধর্মকর্মে বেশি সময় দিতেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। সমস্যা গুরুতর হওয়ায় রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সর্বশেষ তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর হয়। ১৯৮৬ সালে ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পান শাহীন আলম। তার অভিনীত প্রথম সিনেমা ‘মায়ের কান্না’। এটি ১৯৯১ সালে মুক্তি পায়। এরপর বেশ কিছু সিনেমায় অভিনয় করেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়