ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঋণে জর্জরিত অভিনেতা সোহম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১৬:০২, ৩১ মার্চ ২০২১
ঋণে জর্জরিত অভিনেতা সোহম

সোহম চক্রবর্তী

ঋণে জর্জরিত হয়ে পড়েছেন টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী। বর্তমানে মোটা অঙ্কের ঋণের বোঝা তার মাথায় রয়েছে বলে জানিয়েছেন সোহম।

চণ্ডীপুর আসন থেকে বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়ছেন সোহম চক্রবর্তী। মনোনয়পত্র জমা দিতে গিয়ে নিজের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব দেন এই অভিনেতা। এ সময় এসব তথ‌্য জানান সোহম।

কীভাবে এত টাকা ঋণী হয়েছেন তা উল্লেখ করে সোহম জানান, তার কোনো কৃষিজমি নেই। কিন্তু দুটি অ্যাপার্টমেন্টের মালিক তিনি। তার মধ্যে জোকার জেনেক্স ভ্যালির ফ্ল্যাটের আয়তন ৮০০ বর্গফুট। কবিগুরু সরণিতে দ্বিতীয় ফ্ল্যাটের আয়তন ২৬০০ বর্গফুট। প্রথম ফ্ল্যাটটি ২০১০ সালে কিনেন, দ্বিতীয়টি কিনেন ২০১৭ সালে। দুটি ফ্ল্যাটের বর্তমান বাজারমূল্য প্রায় ২ কোটি ৬০ লাখ রুপি। এইচডিএফসি ব‌্যাংক থেকে ২৮ লাখ ৬০ হাজার ১২৬ রুপি গাড়ি ঋণ এবং অ্যাক্সিস ব‌্যাংক থেকে ১ কোটি ৪২ লাখ ২২ হাজার ৭৯৫ রুপি গৃহ ঋণ নিয়েছেন সোহম। বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ১ কোটি ৬৫ লাখ ৮ হাজার ৫১৪ টাকা।

হলফনামায় সোহম জানিয়েছেন, ২০১৯-২০ অর্থ বছরে তার আয়ের পরিমাণ ৫২ লাখ ৬৭ হাজার ১৫০ রুপি। তার আগের বছর যার পরিমাণ ছিল ৬৮ লাখ ৭ হাজার ৭০ রুপি। সোহমের স্ত্রী তনয়ার ২০১৮-১৯ অর্থ বছরে উপার্জনের পরিমাণ ২ লাখ ৩৯ হাজার ১৫০ রুপি। তবে সোহম গত ৫ অর্থ বছরের উপার্জনের খতিয়ান দিলেও স্ত্রীর ক্ষেত্রে শুধু এক অর্থ বছরের হিসাব দিয়েছেন। সোহমের হাতে নগদ দেড় লাখ রুপি আছে। পাশাপাশি তার স্ত্রীর হাতে আছে ৫০ হাজার রুপি। এইচডিএফসি ব‌্যাংকে সোহমের নামে আছে ৩ লাখ ৬৯ হাজার ৩৫৮ রুপি। অ্যাক্সিস ব‌্যাংকে ২ লাখ ৪ হাজার ৭৫২ রুপি। পাশাপাশি ইলাহাবাদ ব‌্যাংকে ৪৫ লাখ ৪৮ হাজার রুপি। এসবিআই-তে ১০ হাজার রুপি, এইচডিএফসির একটি কারেন্ট অ্যাকাউন্টে ৫ লাখ ৯৪ হাজার ৪৯৫ রুপি, আইসিআইসিআই ব‌্যাংকের একটি কারেন্ট অ্যাকাউন্টে ২ লাখ ৬২ হাজার ২০২ রুপি রয়েছে বলে নগদ সম্পত্তির হিসাবে উল্লেখ করেছেন সোহম।

সোহমের স্ত্রী তনয়ার নামে অ্যাক্সিস ব‌্যাংকের একটি অ্যাকাউন্টে ৯৯ হাজার ৯১৪ রুপি, একই ব‌্যাংকের আরেকটি অ্যাকাউন্টে জমা রয়েছে ২ লাখ ৫৬ হাজার ১ রুপি। ইলাহাবাদ ব‌্যাংকের পিপিএফ অ্যাকাউন্টে সোহমের নামে আছে ১ লাখ ২৪ হাজার ৯১৪ রুপি, চারটি জীবনবীমায় তিনি বিনিয়োগ করেছেন—যথাক্রমে ১ লাখ ৩৮ হাজার ৪৯৬ রুপি, ৪ লাখ ৮৮ হাজার ২২৩ রুপি, ২ লাখ ৬৩ হাজার ৬৬৪ রুপি, ১ লাখ ৯২ হাজার ১৬০ রুপি। জীবনবীমা করেছেন সোহমের স্ত্রী তনয়াও। দুটি বীমায় বিনিয়োগ করেছেন যথাক্রমে—২ লাখ ৪ হাজার ৮৩২ রুপি, ৫১ লাখ ৫৩৬ রুপি।

সোহমের নামে তিনটি গাড়ি রয়েছে। ৩ লাখ ৪১ হাজার রুপি মূল্যের শেভ্রোলে অ্যাভিয়ো, ৮৫ লাখ রুপি মূল্যের রেঞ্জ রোভার এবং ১১ লাখ ২০ হাজার ১০০ রুপির মাহিন্দ্রা স্করপিওর মালিক তিনি। তবে স্ত্রীর নামে আলাদা কোনো গাড়ি নেই। সোহমের কাছে থাকা ৫২ গ্রাম সোনার গহনার মূল্য ২ লাখ ৩৮ হাজার ৭৩২ রুপি। স্ত্রী তনয়ার কাছে যে গহনা আছে, তার পরিমাণ ২৫৭ গ্রাম। যার মোট মূল্য ১১ লাখ ৭৯ হাজার ৮৮৭ রুপি। গাড়ি, গহনা এবং গচ্ছিত অর্থ মিলিয়ে সোহমের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮১ লাখ ৪৬ হাজার ৯৬ রুপি। তার স্ত্রীর রয়েছে ১৮ লাখ ৪২ হাজার ১৭০ রুপি।

উপার্জনের উৎস হিসেবে নিজেকে পেশাদার অভিনেতা হিসেবে উল্লেখ করেছেন সোহম। আর তার স্ত্রী তনয়া ব্যবসায়ী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়