Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

নাতনির মুখ দেখা হলো না কবরীর

প্রকাশিত: ১২:১৩, ২২ এপ্রিল ২০২১   আপডেট: ২১:৫৮, ২২ এপ্রিল ২০২১
নাতনির মুখ দেখা হলো না কবরীর

পুত্র ও পুত্রবধূর সঙ্গে কবরী

নাতনির মুখ দেখা হলো না ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর। গত ১৭ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে মারা যান তিনি। বরেণ্য এই অভিনেত্রীর মৃত্যুর কয়েক ঘণ্টা পর তার চতুর্থ ছেলে জয়নাল চিশতীর ঘরে জন্ম নেয় ফুটফুটে কন্যা সন্তান। কিন্তু নিয়তি কবরীকে প্রিয় নাতনির মুখ দেখার সুযোগ দেননি!

জয়নাল চিশতীর নিকটাত্মীয় সংগীতশিল্পী নাহিদ কবির কাকলী গণমাধ‌্যমকে জানান, কানাডায় ইঞ্জিনিয়ারিং পড়াশোনা শেষ করে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন জয়নাল। কবরীর মৃত্যুর কয়েক ঘণ্টা পর জয়লানের স্ত্রী রোয়েনা আহসান কন্যা সন্তানের জন্ম দেন। কবরীর পুত্রবধূ এবং নবজাতক দু’জনেই সুস্থ আছেন।  নবজাতকের নাম রাখা হয়েছে আইলা। এটি তার দ্বিতীয় মেয়ে। আশা নামে তাদের আরেকটি কন‌্যা রয়েছে।

কবরী প্রথম ঘর বেঁধেছিলেন চিত্ত চৌধুরীর সঙ্গে। এই সংসারে জন্ম নেয় দুই ছেলে। চিত্ত চৌধুরীর সঙ্গে বিচ্ছেদের পর ১৯৭৮ সালে কবরী বিয়ে করেন সফিউদ্দীন সরোয়ারকে। তাদের সংসারে জন্ম নেয় তিন ছেলে। কিন্তু এ সংসারও টেকেনি। ২০০৮ সালে তাদেরও বিবাহবিচ্ছেদ হয়।

কবরীর পাঁচ ছেলের মধ্যে বড় তিন ছেলে দেশের বাইরে থাকেন। বড় ছেলে অঞ্জন চৌধুরী আমেরিকায় পড়াশোনা করে দীর্ঘ দিন ধরে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন। দ্বিতীয় ছেলে রিজওয়ান চৌধুরীও যুক্তরাষ্ট্র থেকে লেখাপড়া শেষ করে বর্তমানে দুবাইয়ে চাকরি করছেন। তৃতীয় ছেলে শাকের ওসমান চিশতী সিনেমা নিয়ে পড়াশোনা করেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। চতুর্থ ছেলে জয়নাল চিশতী কানাডার প্রবাসী। সবচেয়ে ছোট শান অসমান চিশতী (প্রায় ৩০) ঢাকায় থাকেন। তিনি মানসিক প্রতিবন্ধী।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়