ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

বঙ্গবন্ধুর বায়োপিকের জন্য গান লিখলেন জাহিদ আকবর

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:২৬, ১৮ জানুয়ারি ২০২২
বঙ্গবন্ধুর বায়োপিকের জন্য গান লিখলেন জাহিদ আকবর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মিত হচ্ছে। সেখানে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মিত বায়োপিক ‘বঙ্গবন্ধু’ পরিচালনা করছেন শ্যাম বেনেগাল।

মুক্তি প্রতীক্ষিত এই বায়োপিকে একটি মাত্র নতুন গান রয়েছে। গানটি লিখেছেন জাহিদ আকবর। ‘অচিন মাঝি’ শিরোনামে গানটির সুর সংগীত করেছেন কলকাতার সংগীত পরিচালক শান্তুনু মৈত্র। এতে কণ্ঠও দিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন গীতিকার নিজেই।

জাহিদ আকবর বলেন, ‘কিছু অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব হয় না। বঙ্গবন্ধুর বায়োপিকে আমার লেখা গান থাকার অনুভূতি প্রকাশের ভাষা নেই।’

ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন উল্লেখ করে জাহিদ আকবর বলেন, ‘গতবছর বায়োপিকসংশ্লিষ্ট একজন আমার সঙ্গে যোগাযোগ করেন। পরে শান্তুনু দাদার (শান্তুনু মৈত্র) সাথে কথা বলে গানটি লিখে পাঠাই। তিনি সংশোধন ছাড়াই গানটি পছন্দ করেন।’

জাহিদ আকবর জানান, গানটি শেখ মুজিবুর রহমানের কৈশোরকাল কেন্দ্র করে তৈরি। তাঁর স্কুলজীবনের প্রেক্ষাপট, নৌকা ও নদীর সম্পর্ক থাকবে। 

বায়োপিকে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে অভিনয় করছেন।

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়