ঢাকা     বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২১ ১৪২৯ ||  ০৯ রবিউল আউয়াল ১৪১৪

‘ইডি’-এর চোখে দোষী জ্যাকলিন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১৭ আগস্ট ২০২২   আপডেট: ১৩:১১, ১৭ আগস্ট ২০২২
‘ইডি’-এর চোখে দোষী জ্যাকলিন

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। মানি লন্ডারিং মামলায় এই অভিনেত্রীর সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ভারতের আলোচিত প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে এই অভিনেত্রীর ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। এরপর থেকেই বিষয়টি নিয়ে তাকে জিজ্ঞাসা করছিল ইডি। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ২১৫ কোটি রুপির মানি লন্ডারিংয়ের মামলায় ইডির চার্জশিটে অভিযুক্তদের তালিকায় জ্যাকলিনেরও নাম রয়েছে।

জানা গেছে, বুধবার (১৭ আগস্ট) এই মামলার চার্জশিট দাখিল করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জ্যাকলিনের বিরুদ্ধে অভিযোগ— প্রতারক সুকেশ চন্দ্রশেখরের কাছ থেকে লাভবান হয়েছেন এই নায়িকা। প্রায় ১০ কোটি রুপি আত্মসাৎ করেছেন তিনি। যদিও এর মধ্যে থেকে ৭ কোটি রুপির সম্পদ ইতোমধ্যে বাজেয়াপ্ত করেছে ইডি।

এর আগে দিল্লি পুলিশের ইকোনমিক উইংস-এর পক্ষ থেকে দায়ের করা মামলার ভিত্তিতে এই বিষয়ে তদন্ত শুরু করে ইডি। সরকারি কর্মকর্তা সেজে একাধিক ব্যক্তির সঙ্গে জালিয়াতি করেছেন সুকেশ চন্দ্রশেখর। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই মামলায় ইডির হাতে গ্রেপ্তার হন সুকেশ ও তার স্ত্রী লীনা মারিয়া পল।

পরবর্তী সময়ে সুকেশের সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠতার বিষয়টি প্রকাশ্যে আসে। এরপর এই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা যায়, গত বছরের জুন-জুলাইয়ে জ্যাকলিনের সঙ্গে চার বারের মতো দেখা করেছেন সুকেশ। প্রতিবারেই এই নায়িকার জন্য প্রাইভেট জেটের ব্যবস্থা করেন তিনি।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দেওয়া তথ্যমতে, সুকেশ চন্দ্রশেখর স্বীকার করেছেন, জ্যাকলিনকে ৫২ কোটি রুপি মূল্যের একটি ঘোড়া উপহার দিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, ‘কিক’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী বিড়াল পছন্দ করেন। এজন্য তাকে ৯ লাখ রুপির বিড়ালও উপহার দিয়েছেন সুকেশ। তিহার জেল থেকে জ্যাকলিনকে ফোন করতেন তিনি। চকোলেট, ফুলের তোড়াও পাঠাতেন।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়