ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

দাপটের সঙ্গে পর্দায় ফিরেছেন যে বলিউড তারকারা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৮, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:১৬, ২৮ ডিসেম্বর ২০২৩
দাপটের সঙ্গে পর্দায় ফিরেছেন যে বলিউড তারকারা

এক সময় রুপালি পর্দা কাঁপালেও অনেক তারকা অভিনয়শিল্পীর ক্যারিয়ার মুখ থুবড়ে পড়েছে। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে এ তালিকা মোটেও ছোট নয়। তবে ২০২৩ সালে বলিউডের বেশ কজন তারকা অভিনেতা দাপটের সঙ্গে রুপালি পর্দায় ফিরেছেন। এমন কজন তারকাকে নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

শাহরুখ খান
বলিউড বাদশা শাহরুখ খান। তার অভিনীত ‘জিরো’ সিনেমা ২০১৮ সালে মুক্তি পায়। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে এটি। এরপর কয়েকটি সিনেমায় ক্যামিও চরিত্রে দেখা গেছে শাহরুখ খানকে। মূলত, ‘জিরো’ সিনেমা মুক্তির পর বিরতি নেন তিনি। প্রস্তুতি নিয়ে ২০২০ সালের শেষ লগ্নে ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু করেন শাহরুখ। সর্বশেষ ২০২৩ সালে মুক্তি পায় সিনেমাটি। দীর্ঘ চার বছর পর এ সিনেমার মাধ্যমে রাজকীয়ভাবে প্রেক্ষাগৃহে ফিরেন শাহরুখ। আর ফিরেই বক্স অফিসে ঝড় তুলেন ৫৮ বছর বয়সী শাহরুখ; পাশাপাশি দর্শকদের মুঠো মুঠো ভালোবাসা কুড়ান। এ সিনেমা এক হাজার কোটি রুপির বেশি আয় করে।

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পায় ‘পাঠান’ সিনেমা। এরপর প্রায় সাড়ে সাত মাসের বিরতি নেন শাহরুখ। চলতি বছরের ৭ সেপ্টেম্বর মুক্তি পায় তার অভিনীত ‘জওয়ান’ সিনেমা। এটি মুক্তির পরও বক্স অফিসে নতুন করে ঝড় তুলে। ‘পাঠান’ সিনেমার মতো ‘জওয়ান’-এর জন্য ভালোবাসা কুড়ান শাহরুখ। সিনেমাটি ১১৬০ কোটি রুপি আয় করেছে।

'গত ২১ ডিসেম্বর মুক্তি পায় শাহরুখ খানের ‘ডাঙ্কি’ সিনেমা। মুক্তির পর থেকে দর্শক-সমালোচকদের ভূয়সী প্রশংসা কুড়াচ্ছে এটি। বক্স অফিসেও সিনেমাটি ভালো সাড়া ফেলেছে।

সানি দেওল
বলিউড অভিনেতা সানি দেওল। এক দশকের বেশি সময় বক্স অফিসে সাফল্য পাননি। এই ব্যর্থতার দাগ ক্যারিয়ার থেকে চলতি বছরে মুছে দিয়েছে তার অভিনীত ‘গদর টু’ সিনেমা। চলতি বছরের ১১ আগস্ট সিনেমাটি ভারতের সাড়ে ৩ হাজার পর্দায় মুক্তি পায়। অনিল শর্মা পরিচালিত এ সিনেমা বক্স অফিসে দারুণ সাড়া ফেলে। মজার বিষয় হলো, ‘গদর টু’ সানি দেওলের ক্যারিয়ারের সবচেয়ে বেশি আয় করা সিনেমা। ৬০ কোটি রুপি বাজেটের এ সিনেমা প্রায় ৭০০ কোটি রুপি আয় করে।

অক্ষয় কুমার
বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। বিগত বছরগুলোতে তার সিনেমা বক্স অফিস বাজিমাত করলেও গত বছর তার চিত্র ছিল সম্পূর্ণ বিপরীত। তার অভিনীত ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’ ও ‘রাম সেতু’ সিনেমা বক্স অফিসে একদমই সাড়া ফেলতে পারেনি।

২০২৩ সালের শুরুতে মুক্তি পায় অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ সিনেমা। কিন্তু এ সিনেমাও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ৮০ কোটি রুপি বাজেটের সিনেমা খরচের চার ভাগের এক ভাগ ঘরে তুলতে সক্ষম হয়। তার অভিনীত ‘মিশন রানিগঞ্জ’ সিনেমাও মুখ থুবড়ে পড়ে। তবে ‘ওএমজি টু’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে দীর্ঘদিনের খরা কাটান এই অভিনেতা। ৫০ কোটি রুপি বাজেটের এ সিনেমা আয় করে ২২১ কোটি রুপির বেশি।

ববি দেওল
বলিউড অভিনেতা ববি দেওল। ভাই সানি দেওলের মতো তিনিও লাইমলাইট থেকে দূরে সরে গিয়েছিলেন। তার অভিনীত সিনেমাও বক্স অফিসে সাফল্য পাচ্ছিল না। তবে ‘অ্যানিমেল’ সিনেমার মাধ্যমে ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন ববি দেওল। গত ১ ডিসেম্বর মুক্তি পায় ববি দেওল অভিনীত ‘অ্যানিমেল’ সিনেমা। এ সিনেমার ‘জামাল কুদু’ গানটি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। এ গানে ববি দেওলের পারফরম্যান্স মুগ্ধ করেছে দর্শকদের। বক্স অফিসেও ঝড় তুলেছে এটি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়