ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

ঢাকার প্রেসক্লাবে ঋতুপর্ণা, সঙ্গে ফেরদৌস

প্রকাশিত: ১৬:০৮, ২২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:২৩, ২২ ফেব্রুয়ারি ২০২৪
ঢাকার প্রেসক্লাবে ঋতুপর্ণা, সঙ্গে ফেরদৌস

দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর বন্ধুত্ব বেশ পুরোনো। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকায় এসেছেন ঋতুপর্ণা। ঢাকাই এসেই জাতীয় প্রেসক্লাবে হাজির হন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন নায়ক ফেরদৌস। সেখানে সংবাদ সম্মেলনে অংশ নেন তারা।

সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবকে সামনে রেখে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের জন্মমাস স্মরণে আগামী ২০ ও ২১ এপ্রিল যুক্তরাষ্ট্রের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজন করা হবে এই উৎসবের। এটি আয়োজন করছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ।

জানা গেছে, গত ২৮ জানুয়ারি জ্যামাইকায় আয়োজিত এক অনুষ্ঠানে দুই দিনের এই উৎসবের লোগো ও ওয়েবসাইট উদ্বোধন করেন ঋতুপর্ণা। এবার উৎসবের সংবাদ সম্মেলনে অংশ নিতে ঢাকায় এসেছেন এই অভিনেত্রী।

সুচিত্রা সেন উৎসবের অন্যতম আয়োজক হাসানুজ্জামান সাকী জানান, এর আগে বিচ্ছিন্নভাবে যুক্তরাষ্ট্রে দুই বাংলার সিনেমা প্রদর্শনী হয়েছে। এবারই প্রথম একটি পূর্ণাঙ্গ উৎসব অনুষ্ঠিত হবে। দুই দিনব্যাপী এই উৎসবে দুই বাংলার ১০টি ফিচার ফিল্ম, ৫টি তথ্যচিত্র, ৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। ইতোমধ্যে অনেক চলচ্চিত্র জমা পড়েছে। সেখান থেকে বাছাই করে উৎসবে প্রদর্শন করা হবে। মূলত উৎসবের বিষয়ে বিস্তারিত জানাতে আজ ঢাকায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) কলকাতায় ফিরে যাবেন ঋতুপর্ণা। সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের বিচারকের দায়িত্ব পালন করবেন নির্মাতা মোরশেদুল ইসলাম, ভারতীয় পরিচালক বেদব্রত পাইন ও নিউ ইয়র্কের স্কুল অব ভিজ্যুয়াল আর্টসের চলচ্চিত্রবিষয়ক শিক্ষক মেরি লি গ্রিসান্তি।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়