ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘মাস্টারক্লাস অবিস্মরণীয় হয়ে থাকবে’ 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২৭ জুন ২০২১  
‘মাস্টারক্লাস অবিস্মরণীয় হয়ে থাকবে’ 

দেশের নারী উদ্যোক্তাদের সর্ববৃহৎ সংগঠন উই এর (উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম) আয়োজনে অনলাইনে হয়ে গেলো উদ্যোক্তা বিষয়ক মাস্টারক্লাস সিজন-১ এর শেষ পর্ব।

শনিবার (২৬ জুন) সকালে মাস্টারক্লাসটি অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে মাস্টারক্লাসটি সম্পন্ন হয়।

এছাড়াও অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংসদ সদস্য এবং মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দৌরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম, এনটিভি ইউরোপের প্রধান নির্বাহী ও পরিচালক সাবরিনা হোসাইন, আর আর গ্রুপের ডিরেক্টর তাসফিকুল খানসহ অনেকেই।

মাস্টারক্লাসটির আয়োজনে ছিল উই-এর বৈশ্বিক উপদেষ্টা ও সিল্ক গ্লোবাল লিমিটেডের সিইও সৌম্য বসু, উপদেষ্টা কবির সাকিব, প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকার উদ্যোক্তাবান্ধব। আজকের এই আয়োজন দেশের জন্যই আলোচিত ঘটনা। উই মাস্টারক্লাস অবিস্মরণীয় হয়ে থাকবে।  আপনারা সরকারের সব সহযোগিতা পাবেন ভবিষ্যতে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মাষ্টারক্লাসকে ডিপ্লোমা কারিকুলামের আওতায় আনা যেতে পারে। সেই সঙ্গে অনলাইনে চলমান এই মাষ্টারক্লাসগুলো একটি সুন্দর ফরমেটে শুরু করা দরকার।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, উই মাত্র  দুই তিন বছরে অনেক বড় ও সুশৃঙ্খল প্ল্যাটফর্ম হিসেবে গড়ে উঠেছে। এবং অত্যন্ত সাফল্যের সঙ্গে মাষ্টারক্লাস সিজন-১ শেষ করতে যাচ্ছে। আগামী জুলাই থেকেই শুরু হতে যাচ্ছে সিজন-২।  এই শুভযাত্রা আসলে শেষ নয় নতুন একটি যাত্রার শুরু।  যারা ৮টি মাষ্টারক্লাস করেছেন তাদের একটি লেটার অফ এপ্রিসিয়েশন দেওয়া হবে।  ১২টি যারা সম্পন্ন করেছেন তাদেরও একটি সার্টিফিকেট দেওয়া হবে।

উইর সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা সফলভাবে এই আয়োজন কোনোভাবেই সম্ভব করতে পারতাম না, সরকারের এসব শীর্ষ ব্যক্তিরা যদি আমাদের পাশে না থাকতেন। উদ্যোক্তা হিসেবে এতকিছু আমাদের বড়প্রাপ্তি।  আমাদের নারী উদ্যোক্তাদের নিয়ে কাজের শক্তি আরও বেড়ে গেলো।

/সিনথিয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়