Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৩ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৮ ১৪২৭ ||  ১৮ রজব ১৪৪২

পানির নিচে বিয়ে

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৫৯, ২ ফেব্রুয়ারি ২০২১
পানির নিচে বিয়ে

বিয়ে মানুষের জীবনের গুরুত্বপূর্ণ ঘটনা। জীবনের বিশেষ এই অধ্যায়টি স্মরণীয় করে রাখতে অনেক কিছুই করা হয়। তবে সম্প্রতি চেন্নাইয়ের একটি জুটি তাদের বিয়ে একটু ভিন্নভাবেই স্মরণীয় করে রাখলেন।

ভারতের চেন্নাইয়ের ভি চিনাদুরি ও এস শ্বেতা ৬০ ফুট পানির নিচে বিয়ে করেছেন। গত ১ ফেব্রুয়ারি অভিনব এই বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন তারা।

পাত্র চিনাদুরি পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার। পাশাপাশি স্কুবা ডাইভার হিসেবে তার লাইসেন্স রয়েছে। তিনি বলেন, ‘প্রথা মেনেই বিয়ে হয়েছে, শুধু স্থলে না হয়ে বিয়েটা হয়েছে পানির নিচে। পুরোহিতের নির্দেশনা অনুযায়ী সকালে শুভক্ষণে আমরা পানির নিচে গিয়ে মালাবদল করেছি।’

কনে শ্বেতা সফটওয়্যার ইঞ্জিনিয়ার। বিয়ের প্রস্তুতি নিতে এক মাস আগে থেকে তিনি স্কুবা ডাইভিং কোর্স শুরু করেন। সাধারণত হিন্দু ধর্মের বিয়েতে গ্রহ, নক্ষত্র দেখে দিনক্ষণ নির্ধারণ করা হয়। কিন্তু এই জুটিকে সমুদ্রের পরিস্থিতির ওপর নির্ভর করতে হয়েছে।

শ্বেতা বলেন, ‘আমি ও আমার বাবা-মা অনেক নার্ভাস ছিলাম। তবে আমাদের সঙ্গে আরো আটজন ডাইভার ছিলেন। এটা খুবই রোমাঞ্চকর ব্যাপার ছিল। কারণ গত সপ্তাহ থেকে বিয়ের চেষ্টা করছিলাম। কিন্তু সবকিছু সমুদ্রের সার্বিক পরিস্থিতির ওপর নির্ভর করছিল।’

বিয়ের পোশাকেই পানিতে ডুব দিয়েছিলেন তারা। সব আনুষ্ঠানিকতা সেরে যখন তারা সৈকতে উঠে আসেন পরিবারের সদস্যরা উল্লাসের সঙ্গে তাদের স্বাগত জানান। এরপর বাকি প্রথা পালন করেন।

এদিকে এই ঘটনার পর অনেকেই পানির নিচে বিয়ের আগ্রহ প্রকাশ করেছেন। চলতি মাসে চেন্নাইয়ে আরো এক জুটি অভিনব এই কায়দায় বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া মার্চে পোন্ডিচেরিতে পানির নিচে বিয়ে করবেন অপর এক জুটি।

মারুফ/তারা

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়