ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

স্বামীকে হত্যায় ‘হাউ টু মার্ডার ইয়োর হাজবেন্ড’র লেখিকার কারাদণ্ড

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ১৪ জুন ২০২২  
স্বামীকে হত্যায় ‘হাউ টু মার্ডার ইয়োর হাজবেন্ড’র লেখিকার কারাদণ্ড

ন্যান্সি ক্রাম্পটন ব্রফি। পেশায় ঔপন্যাসিক এই নারী মূলত রোমান্টিক-থ্রিলার গল্প লিখে থাকেন। তার ‘হাউ টু মার্ডার ইয়োর হাজবেন্ড’ গল্পটি বেশ আলোচনায় এসেছে। কিন্তু এখন স্বামীকে হত্যার দায়ে কারাগারে তিনি।

সম্প্রতি স্বামীকে হত্যার দায়ে ন্যান্সি ক্রাম্পটন ব্রফিকে আজীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে রায়ে বলা হয়েছে, ২৫ বছর কারাভোগের পর ন্যান্সি প্যারোলে মুক্তির সুযোগ পাবেন। গতকাল (১৩ জুন) এ সাজা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের অরিগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ডের আদালত। ৭১ বছর বয়সী এই লেখিকাকে সেকেন্ড ডিগ্রির খুনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়।

জানা যায়, অরিগন কালিনারি ইনস্টিটিউটে স্বামী ড্যান ব্রফিকে গুলি করে হত্যা করেন ন্যান্সি। এই প্রতিষ্ঠানেই চাকরি করতেন ৬৩ বছর বয়ষী ড্যান। আইনজীবীরা দাবি করেন, ড্যানের জীবনবিমার অর্থ হাতিয়ে নিতেই তাকে খুন করেছেন ন্যান্সি। হত্যাকাণ্ডটি যখন ঘটেছে, তখন আর্থিকভাবে জটিলতার মধ্যে ছিলেন এ দম্পতি। যদিও ন্যান্সির আইনজীবী এই দম্পতির আর্থিক সমস্যার কথা নাকচ করে দিয়েছেন।

২০১৮ সালের এই ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করে। অনলাইলে লেখা ন্যান্সির ‘হাউ টু মার্ডার ইয়োর হাজবেন্ড’ গল্পটি নিয়ে অনেক আলোচনা হয়। যদিও এই লেখা হত্যাকাণ্ডের প্রমাণ হিসেবে আদালতে উপস্থাপনের অনুমতি দেওয়া হয়নি। তবে ন্যান্সিকে দোষী সাব্যস্ত করতে আইনজীবীদের বেশি বেগ পেতে হয়নি। জানা যায়, অনলাইনে অস্ত্রসংক্রান্ত বিষয়গুলো নিয়ে গবেষণার পর একটি ঘোস্ট গান কিট কেনেন ন্যান্সি। পরে তিনি একটি গ্লক ১৭ বন্দুক কিনে নেন। সেটি দিয়েই তিনি স্বামীকে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

‘দ্য রং হাজবেন্ড’ ও ‘দ্য রং লাভার’ নামে আরো দু’টি উপন্যাস লিখেছেন ন্যান্সি।

/মারুফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়