ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

ভাইয়ের বিয়েতে প্রক্সি দিলেন ভাই

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৮ আগস্ট ২০২২  
ভাইয়ের বিয়েতে প্রক্সি দিলেন ভাই

পরীক্ষা কিংবা চাকরিতে প্রক্সি দেওয়ার ঘটনা প্রায়ই ঘটে। তাই বলে বিয়েতে প্রক্সি! এও আবার হয় নাকি? বিয়ে নিয়ে এমন কাণ্ড ইতিহাসে নেই বললেই চলে। এমনই এক অবিশ্বাস্য কাণ্ড ঘটেছে সিয়েরা লিওনের তারকা ফুটবলার ফরোয়ার্ড মোহামেদ বুইয়া তুরের বিয়ের অনুষ্ঠানে। বুইয়ার বিয়েতে প্রক্সি দিয়েছেন তারই ছোট ভাই।  
খেলার জন্য ব্যক্তিজীবনে খুব কম সময় পান খেলোয়াড়রা। ক্লাব থেকেও অনেক সময় ছুটি মেলে না। বুইয়ার বিয়ের ক্ষেত্রেও এমন ঘটনা ঘটেছে। 

জানা যায়, এই ফুটবলার নাম লিখিয়েছেন সুইডেনের ক্লাব মালমোতে৷ গত ২১ জুলাই বিয়ের কথা ছিল তার। এ জন্য ছুটিও চেয়েছিলেন। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ ছুটি মঞ্জুর করেনি। কি আর করা! তাই বলে তিনি বিয়ের তারিখ পিছিয়ে দেননি। কারণ কনে সাউদের পক্ষ থেকেও দিন-তারিখ নিয়ে কিছু বাধ্যবাধকতা ছিল।  

এমন পরিস্থিতিতে ভাইয়ের বিপদে এগিয়ে আসেন ভাই। বুইয়ার বিয়ের অনুষ্ঠানিকতা তুলে নেন নিজের কাঁধে। তবে বুইয়া ও সাউদ দম্পতির সম্পর্ক অনেক আগে থেকেই। ৩ বছরের একটি সন্তানও রয়েছে তাদের৷ অর্থাৎ বিয়ের আনুষ্ঠানিকতা ছাড়া সব কিছু আগে থেকেই সম্পন্ন ছিল। শুধু বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে পারেননি বুইয়া। ফলে বুইয়ার হয়ে তার ভাই সেদিন প্রক্সি দিয়েছেন। 

ছেলেবেলা থেকেই ফুটবল ভালোবাসেন বুইয়া। পরিবারের অনিচ্ছা সত্ত্বেও বন্ধুর জুতা ধার নিয়ে যেতেন মাঠে। নানান কাঠখড় পুড়িয়ে আজ এই অবস্থানে এসেছেন। বারবার ইনজুরিতে পড়লেও ফিরেছেন মাঠে৷ বিদেশের ক্লাবগুলোতেও তার চাহিদা রয়েছে। চলতি মৌসুমে যুক্ত হয়েছেন নতুন ক্লাবে। ফলে তিনি চাননি শুধু বিয়ের অনুষ্ঠানের জন্য তার ক্লাব ক্ষতিগ্রস্ত হোক। তাছাড়া আরেকটি প্রতীজ্ঞা বুইয়ার রয়েছে। ক্লাবকে কাপ জিতিয়েই তিনি হানিমুনে যাবেন।  
 

/তারা/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়