ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘অজ্ঞাত মুখোশধারীদের হাতে আটক’ বেলারুশের বিরোধী নেতা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ৭ সেপ্টেম্বর ২০২০  
‘অজ্ঞাত মুখোশধারীদের হাতে আটক’ বেলারুশের বিরোধী নেতা

মারিয়া কোলেসনিকোভা

সরকারের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল বেলারুশে বিরোধী দলীয় শীর্ষ এক নেতাকে সোমবার (৭ সেপ্টেম্বর) আটক করেছে অজ্ঞাত কয়েকজন মুখোশধারী। স্থানীয় মিডিয়ার বরাতে এ খবর দিয়েছে বিবিসি।

টানা ষষ্ঠ মেয়াদে নির্বাচিত প্রেসিডেন্ট আলেক্সান্দার লুকাশেঙ্কোর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এনে ক্ষমতা পরিবর্তনের দাবিতে শুরু হওয়া বিক্ষোভ চতুর্থ সপ্তাহে পা রেখেছে। 

রোববার (৬ সেপ্টেম্বর) মিনস্কে বিক্ষোভকারীদের দমাতে ব্যাপক ধরপাকড় চলেছে। স্বরাষ্ট্রমন্ত্রী এদিন ৬৩৩ জনক আটক করার খবর দিয়েছেন। পরের দিনই আটক করা হলো বিরোধী দলীয় শীর্ষ নেতা মারিয়া কোলেসনিকোভাকে। 

প্রত্যক্ষদর্শী জানায়, বিক্ষোভে নেতৃত্ব দেওয়া বিরোধী দলের সংগঠন কো-অর্ডিনেশন কাউন্সিলের সদস্য মারিয়া কোলেসনিকোভাকে আটক করে অজ্ঞাত কয়েকজন মুখোশধারী। এরপর তাকে মিনিবাসে তুলে নিয়ে চলে যায় তারা। 

আগস্টের প্রেসিডেন্ট নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিক্ষোভে নেতৃত্ব দেওয়া তিন নারীর একজন কোলেসনিকোভা। ভোটের পরপর দেশ ছেড়ে চলে যান ভেরোনিকা সেপকালো ও প্রেসিডেন্ট প্রার্থী সভেৎলোনা তিখানোভস্কায়া।

বেলারুশ নিউজ আউটলেট টুট ডট বাইকে এক প্রত্যক্ষদর্শী জানান, কিছু লোক প্রথমে কোলেসনিকোভার মোবাইল ফোন কেড়ে নেয় এবং তাকে ধাক্কা দিয়ে মিনিবাসে তোলে। নতুন একটি রাজনৈতিক দল গঠনের আভাস দেওয়া এই নেতাকে আটকের ব্যাপারে কোনও মন্তব্য করেনি মিনস্কের পুলিশ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়