ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৩০৬ দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন করোনা রোগী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ২৭ জানুয়ারি ২০২১  
৩০৬ দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন করোনা রোগী

করোনার প্রভাবের বিরুদ্ধে লড়াই করে ৩০৬ দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লন্ডনের এক বাসিন্দা। ধারণা করা হচ্ছে, উলফই হচ্ছেন একমাত্র করোনা রোগী যাকে এতোটা দীর্ঘ সময় হাসপাতালে কাটাতে হয়েছে। বুধবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত বছরের ২০ মার্চ ইসলিংটনের বাসিন্দা ৭৪ বছরের জিওফ্রে উলফ অসুস্থ হয়ে পড়েন। এর তিন দিন পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মস্তিস্ক স্ক্যানের পর কোনো কার্যক্রম দেখতে না পাওয়ায় এপ্রিলে উলফের তিন ছেলেকে ডাকা হয়েছিল বাবাকে চিরবিদায় দেওয়ার জন্য। এসময় তারা চিকিৎসকদের শেষবারের মতো বাবার মস্তিস্ক স্ক্যান করার অনুরোধ জানান। পরীক্ষার পর মস্তিস্কের ক্ষুদ্র কার্যক্রম দেখার পর উলফের সুস্থতার ব্যাপারে কিছুটা আশার আলো দেখতে পান চিকিৎসকরা।

করোনায় আক্রান্ত উলফের মস্তিস্কে স্ট্রোক হয়েছিল, যার ফলে তার দেহের নিম্নাংশ নিস্ক্রিয় হয়ে যায় এবং কথা বলতেও সমস্যা হয়। এপ্রিলে কোমা থেকে ফিরে আসেন তিনি।

হুইটিংটন হাসপাতালের বিভিন্ন বিভাগে ১২৭ দিন কাটানোর পর উলফকে পুটনির রয়েল হাসপাতালে পাঠানো হয়। এই হাসপাতালে স্নায়ু নিস্ক্রিয়তার চিকিৎসা হয়। এখানে তার ছয় মাস চিকিৎসা হয়। থেরাপি ও অন্যান্য চিকিৎসার পর কথা বলা স্বাভাবিক হয় উলফের। বাড়িতে ফেরার মতো শারীরিক সক্ষমতা অর্জনের পর তাকে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়