ঢাকা     বুধবার   ১০ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৬ ১৪২৯ ||  ১১ মহরম ১৪৪৪

পাকিস্তানে শ্রীলঙ্কানকে পিটিয়ে হত্যা: ন্যায়বিচার দাবি নিহতের স্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:১৫, ৬ ডিসেম্বর ২০২১
পাকিস্তানে শ্রীলঙ্কানকে পিটিয়ে হত্যা: ন্যায়বিচার দাবি নিহতের স্ত্রীর

প্রিয়ান্থাকে পিটিয়ে হত‌্যা করার পর মরদেহ পুড়িয়ে ফেলা হয়

পাকিস্তানের পাঞ্জাবে ধর্ম অবমাননার অভিযোগে প্রিয়ান্থা কুমারা নামে এক শ্রীলঙ্কানকে পিটিয়ে হত‌্যার ঘটনায় ন্যায়বিচারের দাবি জানিয়েছেন নিহতের স্ত্রী। ইঞ্জিনিয়ার প্রিয়ান্থা কুমারার স্ত্রী দুই দেশের সরকারের কাছেই ন্যায়বিচারের দাবি করেন। 
সোমবার (৬ ডিসেম্বর) পাকিস্তানের গণমাধ‌্যমে প্রকাশিত খবরে এ তথ‌্য জানানো হয়। 

এর আগে গত ৩ ডিসেম্বর পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটে একটি কারখানায় হামলা চালিয়ে ব্লাসফেমির অভিযোগে প্রিয়ান্থা কুমারাকে পিটিয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। পুলিশ জানায়, ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে তার দেহ প্রকাশ্যে পুড়িয়ে ফেলে লোকজন। গত সাত বছর ধরে শিল্প প্রকৌশল প্রতিষ্ঠান রাজকো ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন প্রিয়ান্থা। 

নিহতের স্ত্রী বলেন, ‘আমি গণমাধ‌্যমে থেকে আমার স্বামীর নৃশংস হত্যাকাণ্ড সম্পর্কে জানতে পারি। তিনি অত্যন্ত নিরীহ মানুষ ছিলেন।’

তিনি বলেন, ‘আমার স্বামী ও দুই সন্তানের জন্য অপরাধীদের বিচারের আওতায় এনে ন্যায়বিচার করার জন্য শ্রীলঙ্কা ও পাকিস্তানের নেতাদের প্রতি অনুরোধ করছি।’ 

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ সহিংসতার নিন্দা জানিয়েছেন। তিনি টুইট বার্তায় জানান, শিয়ালকোটের কারখানায় ভয়াবহ হামলা ও শ্রীলঙ্কার ব্যবস্থাপককে হত্যা পাকিস্তানের জন্য লজ্জাজনক। এ ঘটনায় এখন পর্যন্ত ১০০ জনের বেশি মানুষকে আটক করা হয়েছে। আইন অনুযায়ী তাদের বিচার করা হবে।

তিনি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকশের সঙ্গে এ বিষয়ে ফোনে কথা বলেন। তিনি নিশ্চিত করেছেন যে, প্রিয়ান্থা কুমারার হত্যাকারীরা ক্ষমা পাবে না।

আরও পড়ুন: পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে শ্রীলঙ্কার নাগরিককে পুড়িয়ে হত্যা

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়