ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

বিশ্বে করোনায় আরও ৫ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ২৫ জানুয়ারি ২০২২  
বিশ্বে করোনায় আরও ৫ হাজার মৃত্যু

ছবি: ইন্টারনেট

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও ৫ হাজার ৩১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২৫ লাখ ৭৬ হাজার ৫৩৪ জন। আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) এ তথ্য জানা গেছে। 

ওয়ার্ল্ডওমিটার জানায়, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৩৫ কোটি ২৭ লাখ ৫৬ হাজার ১০৭ এবং ৫৬ লাখ ১৬ হাজার ৭৭ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৪ লাখ ১১ হাজার ৪০৩ জন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৯৮ লাখ ৫১ হাজার ৯২০ জনে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের তালিকায় থাকা শীর্ষ দেশগুলো হলো- যুক্তরাষ্ট্র, রাশিয়া, ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, ইতালি, কলম্বিয়া, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, পেরু ও ভিয়েতনাম।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ১ হাজার ১৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ২৯ লাখ ৪৯ হাজার ২৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৯১ হাজার ৫৮৯ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ১০৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৭৬৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩ লাখ ৬ হাজার ৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪৭৪ জনের। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৩ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ এবং ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনে। 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়