ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

যুক্তরাষ্ট্রের দাসে পরিণত হয়েছে পাকিস্তান: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ১৬ মে ২০২২  
যুক্তরাষ্ট্রের দাসে পরিণত হয়েছে পাকিস্তান: ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ফাইল ফটো

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তাঁর দেশকে দাস রাষ্ট্রে পরিণত করেছে যুক্তরাষ্ট্র। তার দেশে আমদানি করা সরকারকে কোনো অবস্থাতেই মেনে নেবে না সাধারণ জনগণ।

রোববার (১৫ মে) ফয়সালাবাদে আয়োজিত এক জনসভায় বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

ইমরান খান বলেন, ‌কোনো অবস্থাতেই তিনি যাতে ক্ষমতায় ফিরতে না পারেন সে জন্য অর্থ ভিক্ষা চেতে আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র যাচ্ছেন বিলাওয়াল ভুট্টো। 

তিনি আরো বলেন, ‌যুক্তরাষ্ট্র জানে বিলাওয়াল ও তাঁর বাবা আসিফ আলি জারদারি বিশ্বের কোথায় তাঁদের সম্পদ লুকিয়ে রেখেছেন। তাই বিলাওয়াল কোনো অবস্থাতেই মার্কিন পররাষ্ট্র মন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনকে রাগাতে চাইবেন না।  আর তা না হলে তাকে সব কিছুই হারাতে হবে।

তেহরিক-ই-ইনসাফ পাকস্তানের এ নেতা বলেন, ‌যুক্তরাষ্ট্র আক্রমণ না করেই পাকিস্তানকে একটি দাস রাষ্ট্রে পরিণত করেছে।  আর তাই দেশের জনগণ কোনো অবস্থাতেই আমদানি করা সরকারকে মেনে নেবে না।

এদিকে শিয়ালকোটের এক জনসভায় ইমরান বলেন, তাকে হত্যার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে।  তিনি এ বিষয়ে একটি ভিডিও রেকর্ড করেছেন যাতে ষড়যন্ত্রে জড়িতদের নাম রয়েছে।  এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, তার কিছু হলে ভিডিওটি প্রকাশ করা হবে।

 

বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত মাসে পাকিস্তানের ক্ষমতার ছাড়তে হয় ইমরান খানের সরকারকে।  সে সময় ইমরান খান দাবি করেন, বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে তার সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়েছে।  এ জন্য তিনি যুক্তরাষ্ট্রকে দায়ী করেন।  তবে ইমরান খানের ওই অভিযোগ অস্বীকার করেছে মার্কিন প্রশাসন। 

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পরপরই পাকিস্তানের বিরোধী দলগুলো মিলে একটি সরকার গঠন করে।  ওই সরকারে প্রধানমন্ত্রী পদে নিয়োগ পান পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর শাহবাজ শরিফ।

সূত্র: এনডিটিভি

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়