ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউক্রেনে বৃষ্টির মতো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২৫ জুন ২০২২   আপডেট: ১৮:২১, ২৫ জুন ২০২২
ইউক্রেনে বৃষ্টির মতো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

ইউক্রেনে বৃষ্টির মতো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এসব ক্ষেপণাস্ত্র ইউক্রেনের পশ্চিম ও উত্তরের সামরিক স্থাপনাগুলোতে আঘাত হেনেছে বলে শনিবার জানিয়েছে রয়টার্স। 

শুক্রবার পূর্ব লুহানস্ক অঞ্চলের সিভিয়ারোডোনেটস্ক ও লাইসিচানস্কের শহরগুলোতে আঘাত হানে রুশ ক্ষেপণাস্ত্র। এসব হামলায় একটি রাসায়নিক প্লান্ট বিধ্বস্ত হয় বলে শনিবার একজন ইউক্রেনীয় কর্মকর্তা জানিয়েছেন।

ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক টুইটারে লিখেছেন, ‘৪৮টি ক্রুজ ক্ষেপণাস্ত্র। রাতে। ইউক্রেনজুড়ে। রাশিয়া এখনও ইউক্রেনকে ভয় দেখাতে, আতঙ্ক সৃষ্টি করতে এবং মানুষকে ভয় দেখানোর চেষ্টা করছে।’

লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি গাইদাই জানিয়েছেন, রুশ বাহিনী সিভিয়ারোডোনেটস্কের শিল্পাঞ্চলে হামলা চালিয়েছে এবং শনিবার লিসিচানস্কে প্রবেশ ও অবরোধ করার চেষ্টা করে।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে গাইদাই বলেন, ‘লিসিচানস্কে একটি বিমান হামলা হয়েছে। সিভিয়েরোডোনেটস্ক কামানের গোলা আঘাত হেনেছে।’

তিনি জানান, সিভিয়েরোডোনেটস্কের আজোট রাসায়নিক প্ল্যান্ট এবং সিনেটস্কি এবং পাভলোগ্রাদ এবং অন্যান্য গ্রামগুলোতে গোলাবর্ষণ হয়েছে। তবে আজোট প্লান্টে হতাহতের কোন উল্লেখ তিনি করেননি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়