ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ১৩ জুলাই ২০২২   আপডেট: ১৫:০২, ১৩ জুলাই ২০২২

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে মালদ্বীপে পালিয়ে যাওয়ার পর আবারো দেশটিতে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে।পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে দ্বীপ রাষ্ট্রটিতে জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী  রনিল বিক্রমসিংহ।

বুধবার (১৩ জুলাই) শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম ডেইলি মিরর এক প্রতিবেদনে একথা জানায়।

ডেইলি মিরর জানায়, প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহ পুরো দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেছেন। একই সঙ্গে তিনি দেশের পশ্চিমাঞ্চলীয় প্রদেশে কারফিউ জারির নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী কার্যালয় জানায়, দাঙ্গাকারীদের গ্রেপ্তার ও তারা যেসমস্ত গাড়িতে চলাফেরা করছে তা জব্দ করার জিন্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের নির্দেশ দিয়েছেন রনিল বিক্রমসিংহ।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে অগ্রসর হতে শুরু করেছেন বিক্ষোভকারীরা। এ সময় বিক্ষোভকারীদের সেখান থেকে সরিয়ে দিতে টিয়ার শেল নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এতে কয়েকজন আহত হয়েছেন।

বিক্ষোভে নেতৃত্বদানকারী সাব্বির মোহাম্মদ আলি-জাজিরাকে বলেন, ‘অন্তত ১ হাজার ৫০০ জন বিক্ষোভকারী জড়ো হয়েছে।  আমরা তাকে ( রনিল বিক্রমাসিংহ) অবিলম্বে পদত্যাগ করার আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, যদি তিনি (প্রধানমন্ত্রী) পদত্যাগ না করেন তবে আমরা আমাদের দখলকৃত ভবনগুলি হস্তান্তর করবো না এবং আন্দোলন চালিয়ে যাবো। 

সূত্র: ডেইলি মিরর, আল-জাজিরা

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়