ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

নতুন অস্ত্র ছাড়া মরতে সেনা পাঠাব না: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২৬ মার্চ ২০২৩  
নতুন অস্ত্র ছাড়া মরতে সেনা পাঠাব না: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, নতুন অস্ত্র ছাড়া রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে নিজ দেশের সেনাদের মরতে পাঠাবেন না তিনি। জাপানের অন্যতম শীর্ষ পত্রিকা ইয়োমিওরি শিমবুনকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন জেলেনস্কি। খবর বিবিসির।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, অস্ত্র ছাড়া আমরা রাশিয়াকে পাল্টা আক্রমণ শুরু করতে পারছি না। রাশিয়ার বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে ইউক্রেনের সেনাদের প্রচুর ট্যাংক, কামান ও হিমারস রকেট লঞ্চার দরকার।

আরও পড়ুন: যুদ্ধবিমান ও ক্ষেপণাস্ত্র পাঠাতে ইইউয়ের প্রতি জেলেনস্কির আহ্বান

এ সময় পূর্ব ইউক্রেনের পরিস্থিতি ‘ভালো নয়’ উল্লেখ করে তিনি বলেন, আমরা আমাদের মিত্রদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ আসার অপেক্ষা করছি।

কখন রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণে যাবে ইউক্রেন-এমন প্রশ্নের জবাবে জেলেনস্কি বলেন, ‘আমরা এখনও শুরু করতে পারিনি। ট্যাংক, কামান, দূর পাল্লার রকেট ছাড়া আমরা আমাদের বীর সৈন্যদের সম্মুখযুদ্ধে পাঠাতে পারি না।’

‘আপনার যদি রাজনৈতিক সদিচ্ছা থাকে, আপনি আমাদের সাহায্য করার একটা উপায় ঠিকই খুঁজে বের করবেন’ যোগ করেন জেলনস্কি।

এর আগে বৃহস্পতিবার (২৩ মার্চ) ইউরোপিয়ান নেতাদের ইউক্রেনীয় সেনাদের জন্য খুব দ্রুত আধুনিক অস্ত্র সরবরাহ বৃদ্ধির কথা বলেছেন ভলোদিমির জেলেনস্কি। বিশেষ করে যুদ্ধবিমান ও দূরপাল্লা ক্ষেপণাস্ত্র ব্যবস্থা দেওয়ার দাবি জানিয়েছেন। অনথ্যায় ইউরোপিয়ান নেতাদের বছরের পর বছর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ