ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাল্টিক সাগরে যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমানকে ধাওয়া রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৪ মে ২০২৩  
বাল্টিক সাগরে যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমানকে ধাওয়া রাশিয়ার

বাল্টিক সাগরের ওপর দিয়ে উড়ে যাওয়া মার্কিন বিমানবাহিনীর কৌশলগত বোমারু বিমানের ‘রাষ্ট্রীয় সীমান্ত লঙ্ঘন প্রতিরোধে’ মস্কোর এসইউ-২৭ যুদ্ধবিমান বাধা প্রদান করেছে। মঙ্গলবার (২৩ মে) এ তথ্য জানিয়েছে রুশ কর্মকর্তারা।

এএফপির বরাত দিয়ে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) জানায়, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, রাশিয়ার রাষ্ট্রীয় সীমান্ত থেকে বিদেশি সামরিক বিমানগুলোকে ধাওয়া দেওয়ার পর মস্কোর যুদ্ধবিমান নিজেদের বিমানঘাঁটিতে ফিরে এসেছে।

এক্ষেত্রে রাশিয়ার সামরিক বাহিনী সীমান্ত লঙ্ঘন প্রতিরোধ করেছে দাবি করে বিবৃতিতে আরও বলা হয়, এ সময় রাশিয়ার যুদ্ধবিমানটি আকাশসীমা ব্যবহারের আন্তর্জাতিক আইন কঠোরভাবে মেনে অভিযান পরিচালনা করেছে।

এদিকে, পেন্টাগন মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার নিশ্চিত করেন, মার্কিন যুদ্ধবিমান রাশিয়ার যুদ্ধবিমানের ধাওয়ার শিকার হয়েছে। তিনি বলেন, বি-১ বোমারু বিমানগুলো ইউরোপে একটি পরিকল্পিত মহড়ায় অংশ নিচ্ছিল।

এ ঘটনার মাত্র এক সপ্তাহ আগে রাশিয়া জানয়েছিল, তাদের আকাশসীমা ‘লঙ্ঘনের’ চেষ্টা করা দুটি বিমানকে তারা বাধা দিয়েছে। এগুলোর একটি জার্মানির এবং অপরটি ফ্রান্সের বিমান ছিল।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়