ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৫০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ২ জুন ২০২৩   আপডেট: ২২:৪৯, ২ জুন ২০২৩
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৫০

ভারতের ওড়িশার বালেশ্বরের কাছে লাইনচ্যুত ট্রেনের বগির সঙ্গে আরেকটি ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার এ ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে তিন শতাধিক। খবর হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি অনলাইন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে কোরোমন্ডল এক্সপ্রেস ট্রেনটি কলকাতা থেকে চেন্নাই যাচ্ছিল। এসময় আরেকটি ট্রেনের লাইনচ্যুত বগিগুলিকে ধাক্কা দেয় কোরোমন্ডেল এক্সপ্রেস। ওই ট্রেনটি বেঙ্গালুরু থেকে কলকাতা যাচ্ছিল। সংঘর্ষে কোরোমন্ডল এক্সপ্রেসের একাধিক বগি রীতিমতো দুমড়ে-মুচড়ে যায়।

খড়্গপুরের সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার জানিয়েছেন, মোট ১৫টি বগি লাইনচ্যুত হয়েছে। ৩০ জনের বেশি যাত্রীর মৃত্যু হয়েছে।

পরে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রায় ৫০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৭৯ জন।  এখনও দুর্ঘটনা কবলিত ট্রেনের বগির ভেতরে আটাক পড়ে আছে কয়েকশ মানুষ।

ভারতীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছে, সোরো হাসপাতাল, গোপালপুর হাসপাতাল এবং খাণ্টাপাড়া হাসপাতালে ১৩২ জন আহতকে নিয়ে যাওয়া হয়েছে। বালাসোরের মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ৪৭ জনকে নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ