ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ইসরায়েলি হামলায় ৭ আন্তর্জাতিক ত্রাণকর্মী নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:১৩, ২ এপ্রিল ২০২৪
ইসরায়েলি হামলায় ৭ আন্তর্জাতিক ত্রাণকর্মী নিহত

ইসরায়েলের হামলায় গাজায় সাত আন্তর্জাতিক ত্রাণকর্মী নিহত হয়েছেন। সোমবার এ হামলার ঘটনা ঘটেছে বলে মঙ্গলবার জানিয়েছে রয়টার্স।

নিহতদের মধ্যে অস্ট্রেলিয়া, ব্রিটেন ও পোল্যান্ডের নাগরিক রয়েছেন। অন্যরা  ফিলিস্তিনি এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার দ্বৈত নাগরিক। তারা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন লোগোযুক্ত দুটি গাড়িতে ভ্রমণ করছিলেন।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন জানিয়েছে, সমুদ্রপথে গাজায় আনা ১০০ টনেরও বেশি মানবিক খাদ্য সহায়তা আনলোড করার পরে তারা দেইর আল-বালাহ গুদাম ছেড়ে যাচ্ছিলেন।  ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর সাথে সমন্বয় সত্ত্বেও ওই সময় তাদের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের প্রধান নির্বাহী ইরিন গোর বলেছেন, ‘এটি শুধুমাত্র  ডব্লিউসিকে- এর বিরুদ্ধে একটি আক্রমণ নয়, এটি এমন একটি মানবিক সংস্থার উপর একটি আক্রমণ যা সবচেয়ে ভয়াবহ পরিস্থিতিতে দেখা যাচ্ছে যেখানে খাদ্যকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। এটি ক্ষমার অযোগ্য।’

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা এই মর্মান্তিক ঘটনা বোঝার জন্য সর্বোচ্চ স্তরে পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করছে এবং ‘একটি স্বাধীন, পেশাদার এবং বিশেষজ্ঞ সংস্থা’র মাধ্যমে বিষয়টি তদন্ত করা হবে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়