ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ধ্যানে বসবেন মোদি, পাহারায় ৩ হাজার পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৩০ মে ২০২৪   আপডেট: ১৭:৩০, ৩০ মে ২০২৪
ধ্যানে বসবেন মোদি, পাহারায় ৩ হাজার পুলিশ

ধ্যানে বসবেন খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ৪৫ ঘণ্টা তিনি থাকবেন কন্যাকুমারীর বিবেকানন্দ শিলায়। তাই এলাহী আয়োজন হচ্ছে দেশের দক্ষিণতম প্রান্তে। প্রধানমন্ত্রী ধ্যান করবেন বলে কথা। তার নিরাপত্তার জন্য প্রায় তিন হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

ভারতের একেবারে দক্ষিণতম বিন্দু তামিলনাড়ুর কন্যাকুমারী। এখানে এসেই মিশেছে বঙ্গোপসাগর, ভারত মহাসাগর ও আরব সাগর এবং যুক্ত হয়েছে ভারতের পূর্ব ও পশ্চিম উপকূল। এখানে রয়েছে কন্যাকুমারীর মন্দির। সমুদ্রের উত্তাল ঢেউ চারদিক থেকে আছড়ে পড়ে এখানে। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। এবার সেখানেই বৃহস্পতিবার সন্ধ্যায় ধ্যানে বসার কথা মোদির।

মোদির ৪৫ ঘণ্টার ওই সফরের জন্য সেজে উঠছে গোটা কন্যাকুমারী। বিবেকানন্দ শিলায় নিরাপত্তার জন্য বেনজির ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ওই এলাকায় পর্যটকদের প্রবেশ নিষেধ। নিরাপত্তার জন্য প্রায় তিন হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা ইতিমধ্যেই ওই এলাকা পর্যবেক্ষণ করে এসেছে। পুলিশ কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় এজেন্সির কর্মকর্তারাও ওই দ্বীপ এলাকায় মোতায়েন থাকবেন। প্রস্তুত থাকছে নৌসেনাও। মোদির এই ধ্যানের দৃশ্য সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে।

এর আগে দু’বার লোকসভা নির্বাচনের প্রচার শেষে আধ্যাত্মিক সফরে বেরিয়েছিলেন মোদি। ২০১৯ সালের লোকসভা ভোটের প্রচার শেষে গিয়েছিলেন কেদারনাথ। ২০১৪ সালে গিয়েছিলেন মহারাষ্ট্রের প্রতাপগড় দুর্গে।

মোদির এই ধ্যান নিয়ে সমালোচনায় নেমে পড়েছে কংগ্রেস। তামিলনাড়ুর কংগ্রেস সভাপতি কে সেলভাপেরুনথাগাই মোদির কর্মসূচিকে নাটক বলে বর্ণনা করেছেন। তার দাবি, ভোট চলাকালীন মোদির এই ধ্যান ধ্যান নাটক নির্বাচনী আচরণবিধির পরিপন্থী।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়