ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

সিনহা হত্যা মামলার চার্জশিট প্রস্তুত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ১২ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৯:১২, ১৩ ডিসেম্বর ২০২০
সিনহা হত্যা মামলার চার্জশিট প্রস্তুত

কক্সবাজারের টেকনাফে পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদকে হত্যার মামলায় চার্জশিট প্রস্তুত করেছে র‌্যাব।

শনিবার (১২ ডিসেম্বর) রাতে র‌্যাবের আইন ও গণমাধ‌্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ রাইজিংবিডিকে বলেছেন, ‘যেকোনো সময় আদালতে চার্জশিট দাখিল করা হবে। শতভাগ পেশাদারিত্বের সঙ্গে নিরপেক্ষ ও নির্ভীকভাবে তদন্ত করা হয়েছে। তবে চার্জশিটে কতজনকে আসামি করা হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।’

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তদন্তে চাঞ্চল্যকর এ ঘটনার সঙ্গে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনের সংশ্লিষ্টতা মিলেছে। তাদের মধ্যে ১৪ জন কারাগারে আছেন। তদন্তে ওসি প্রদীপ ছাড়াও বাহারছড়া পুলিশ ক্যাম্পের পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দদুলাল রক্ষিত, টেকনাফ থানার কয়েকজন পুলিশ সদস্য ছাড়াও আর্মড পুলিশ ব্যাটালিয়নের তিন সদস‌্য ও স্থানীয় তিন বাসিন্দাসহ ১৪ জনের বিষয়ে বিস্তারিত জানা গেছে।

উল্লেখ‌্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে মেজর সিনহাকে বহনকারী গাড়ি দাঁড় করানো হয়। তিনি গাড়ি থেকে বের হলে তাকে গুলি করে পুলিশ। এ ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। আদালতের নির্দেশে মামলাটির তদন্তের দায়িত্ব পায় র‌্যাব।

সিনহা হ‌ত‌্যার ঘটনায় ৫ আগস্ট নিহতের বড় বোন কক্সবাজারের আদালতে মামলা দায়ের করেন। মামলায় ওসি প্রদীপসহ নয়জনকে আসামি করা হয়।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়