ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিকেলে কারামুক্ত হচ্ছেন এরফান সেলিম

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:৩০, ২৮ এপ্রিল ২০২১
বিকেলে কারামুক্ত হচ্ছেন এরফান সেলিম

ছয় মাস পর কারামুক্ত হচ্ছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য ও দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এরফান সেলিম।

বুধবার (২৮ এপ্রিল) বিকেলে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে এরফান সেলিম মুক্তি পাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী শ্রী প্রাণনাথ।

প্রাণনাথ বলেন, ‘ইতিমধ্যে এরফান সেলিমের জামিননামা বিচারিক আদালতে সাবমিট করা হয়েছে। আশা করি, বিকেলের মধ্যে তিনি কারাগার থেকে বের হতে পারবেন।’ 

তিনি বলেন, ‘রাজধানীর ধানমন্ডি থানায় করা নৌবাহিনী কর্মকর্তার মামলায় গত ২৫ এপ্রিল সর্বোচ্চ আদালতের ফুল বেঞ্চ জামিন বহাল রাখায় তিনি (এরফান সেলিম) আজ কেরানীগঞ্জ কারাগার থেকে মুক্তি পাচ্ছেন। আদালতের দেওয়া জামিন বহালের আদেশ ২৮ এপ্রিল সকালে মহানগর আদালতের সংশ্লিষ্ট শাখার মাধ্যমে জমা দেওয়া হয়েছে। কিছু সময়ের মধ্যে তার জামিন নামা কেরানীগঞ্জ কারাগারে পৌঁছাবে।’ 

জানা গেছে, এরফান সেলিমের বিরুদ্ধে মোট ৫টি মামলার রয়েছে। এর মধ্যে চকবাজার থানায় করা মাদক ও অস্ত্র মামলায় তাকে অব্যাহতির আবেদন প্রতিবেদন দাখিল করে পুলিশ। পরে আদালত তাকে অব্যাহতি দেন।

বাসায় মাদক রাখার দায়ে একটি মামলায় এক বছর ও অবৈধ ওয়াকিটকি রাখার দায়ে ছয় মাসের কারাদণ্ড দেন মোবাইল কোর্ট। তবে এই দুই মামলায় তিনি নির্বাহী আদালতে আপিল করে জামিনে আছেন। বাকি নৌবাহিনীর অফিসারকে মারধর ও হত্যার হুমকির অভিযোগের মামলায় সর্বোচ্চ আদালতে জামিনের আদেশ বহাল থাকায় তার কারামুক্ত হতে বাধা থাকছে না। 

গত বছর ২৫ অক্টোবর নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। এ সময় এমপি হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর এরফান সেলিমের গাড়িটি তাকে ধাক্কা দেওয়ার ঘটনায় ২৬ অক্টোবর সকালে ইরফান সেলিম, তার বডিগার্ড মো. জাহিদুল মোল্লা, এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করেন। মামলা দায়েরের পরই এরফান সেলিমকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

গত ১১ ফেব্রুয়ারি এরফান সেলিমসহ মামলায় ৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে ডিবি পুলিশ।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়