ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিএনপির ২১৭২ নেতাকর্মী গ্রেপ্তার 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ৫ নভেম্বর ২০২৩  
বিএনপির ২১৭২ নেতাকর্মী গ্রেপ্তার 

সাম্প্রতিক ছবি

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষ, নাশকতা, পুলিশ হত্যা ও চলমান অবরোধ কর্মসূচির মধ্যে গাড়ি ভাঙচুর ও আগুনের ঘটনায় ৮৯টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে দুই হাজার ১৭২ জনকে। এর মধ্যে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারাও রয়েছেন বলে জানা গেছে।

রোববার (৫ নভেম্বর) বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান ও উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, ২৮ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ৮ দিনে এসব মামলা দায়ের করা হয়। আর গ্রেপ্তার আসামিদের মধ্যে মামলার গুরুত্ব কিংবা তথ্য আদায়ে অনেককেই রিমান্ডে নেওয়া হয়েছে।

জানা গেছে, মামলাগুলোর মধ্যে পল্টন থানায় সবচেয়ে বেশি ১৪টি হয়েছে। এরপর রয়েছে রমনা মডেল থানা। সেখানে হয়েছে ছয়টি মামলা। এসব মামলায় ৪ নভেম্বর পর্যন্ত উল্লেখিত আসামিদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। এ ছাড়াও, মামলায় পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশের পাশাপাশি র‌্যাব ও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে।

উল্লেখ্য, সরকারের পদত্যাগ এবং মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে রোববার থেকে ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। তাদের যুগপৎ আন্দোলনে শরিকরাও এ অবরোধ পালন করছে। এসব কর্মসূচির পরও সরকারকে পদত্যাগে বাধ্য করতে লাগাতার কর্মসূচি দেওয়া হবে বলে বিএনপি নেতারা বিভিন্ন সময় বলে আসছেন।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়