Breaking News
করোনাভাইরাসে দেশে আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৪
X
ঢাকা, শুক্রবার, ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ভ্রমণ নিষেধাজ্ঞা উঠলে ফ্লাইট শুরুর ঘোষণা রিজেন্টের

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৪ ১২:০৮:২৪ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৪ ১২:২৬:০৫ এএম

করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে গেলে পর আবার ফ্লাইট অপারেশন শুরু করবে বলে জানিয়েছে রিজেন্ট এয়ারওয়েজ।

সোমবার (২৩ মার্চ) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা  হয়,  'বিশ্বব্যাপী কোভিড-১৯ (করোনাভাইরাস) প্রাদুর্ভাবের চলমান সংকটের কথা বিবেচনা করে রিজেন্ট এয়ারওয়েজ রোববার (২২ মার্চ) থেকে সব ধরনের ফ্লাইট অপারেশন (আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ) সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ  স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনার বিস্তার যতই ছড়িয়েছে ততই বিভিন্ন দেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি করতে বাধ্য হয়েছে। দেশ সমুহে প্রবেশাধিকারে কড়াকড়ি হওয়ায় বিভিন্ন বিমান সংস্থা অনির্দিষ্টকালের জন্য তাদের সব কার্যক্রম স্থগিত করে, যা  বিশ্বব্যাপী এভিয়েশন শিল্প এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন করে।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতি সত্ত্বেও গত ৮ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত বিভিন্ন আন্তর্জাতিক রুট যেমন কাতার, ভারত, ওমান, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে রিজেন্ট এয়ারওয়েজ সীমিত পরিসরে তাদের কার্যক্রম পরিচালনা করে গেছে। সবশেষ আন্তর্জাতিক ফ্লাইট আর এক্স ৭৮৫ গত ২০ মার্চ স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় সিঙ্গাপুর থেকে ঢাকায় অবতরণ করে। এছাড়াও অভ্যন্তরীণ রুটে ২১ মার্চ বেলা ১ টা ৫০ মিনিটে আমাদের সর্বশেষ অভ্যন্তরীণ ফ্লাইট আরএক্স কক্সবাজার থেকে ঢাকায় অবতরণ করে।

পরিস্থিতি স্বাভাবিকতায় দ্রুত কার্যক্রম শুরুর ঘোষণা দিয়ে রিজেন্টের সিইও বলেন, "এই সঙ্কটের সময়ে, পরবর্তী সপ্তাহ বা মাসগুলোতে এভিয়েশন শিল্পের আঞ্চলিক ও বৈশ্বিক বাজার পরিস্থিতি, স্বাভাবিক অবস্থার ওপর আমরা সার্বক্ষনিক নজর রাখব। সে হিসেবে আমরা নিজেদের কার্যক্রম আবারও পুরোদমে চালু করতে উদ্যেগী হব,  বিমান ভ্রমনের উপরে যাত্রী আস্থা পুনঃপ্রতিষ্ঠিত হওয়ার সঙ্গে সঙ্গে রিজেন্ট এয়ারওয়েজ তার ফ্লাইট পরিচালনা তথা বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে।"


ঢাকা/নূর/নাসিম