Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ১৭ ১৪২৮ ||  ২০ জিলহজ ১৪৪২

নিবন্ধন সনদ পেলো রাইজিংবিডি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:১৯, ৯ নভেম্বর ২০২০
নিবন্ধন সনদ পেলো রাইজিংবিডি

রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসানের হাতে সনদ তুলে দিচ্ছেন তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা

নিবন্ধন সনদ পেলো দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। সোমবার (৯ নভেম্বর) সকালে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার রাইজিংবিডির নিবন্ধন সনদ তুলে দেন।

নিবন্ধন সনদ গ্রহণ করেন রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান। এ সময় উপস্থিত ছিলেন সংবাদমাধ্যমটির প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ এবং জ্যেষ্ঠ প্রতিবেদক মুহাম্মদ নঈমুদ্দীন।

নিবন্ধন সনদ প্রাপ্তির প্রতিক্রিয়ায় এস এম জাহিদ হাসান বলেন, এই সনদ অনলাইন গণমাধ্যমের দায়িত্বশীলতাকে আরও সুসংহত করবে। সরকারের প্রতিনিধিত্বশীলতার বিষয়টিও আরও বেশি সুস্পষ্ট হবে।
 


তিনি বলেন, শুরু থেকে রাইজিংবিডি ডটকম ইতিবাচক সাংবাদিকতা করে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য- বস্তুনিষ্ঠ ও পজিটিভ সাংবাদিকতার মধ্য দিয়ে সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে অবদান রাখা। আশা করি আগামীতেও আমাদের পথচলার ধারাবাহিকতা বজায় থাকবে।

রাইজিংবিডিকে নিবন্ধন দেওয়ায় তিনি তথ‌্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্যসচিব কামরুন নাহার, প্রধান তথ‌্য কর্মকর্তা সুরথ কুমার সরকারসহ সরকারের সং‌শ্লিষ্ট‌দের প্রতি ধন‌্যবাদ ও কৃতজ্ঞতা জা‌নান।

তথ্য মন্ত্রণালয় সূত্র জানায়, যেসব অনলাইন নিউজপোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তি পাওয়া গেছে, সেগুলো প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি পায়। এ সংক্রান্ত তালিকা প্রকাশের পর নিবন্ধন ফি দেওয়াসহ অন্যান্য কার্যক্রম শেষে নিবন্ধন সনদ দেওয়া হচ্ছে।

অনলাইন গণমাধ্যমের পরিবারে যে কয়টি গণমাধ্যম বাংলাদেশে পাঠকদের কাছে শক্তিশালী জায়গা করে নিয়েছে তার মধ্যে রাইজিংবিডি ডটকম অন্যতম। ‌‘প্রতি মুহূর্তের খবর’- এই স্লোগান ধারণ করে এগিয়ে চলেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি। এর অগ্রযাত্রায় আরেকটি ধাপ যুক্ত হলো।

অগ্রসর পাঠকের পোর্টাল রাইজিংবিডি। দেখুন, পড়ুন, লিখুন, স্লোগান নিয়ে এর পথচলা শুরু। নিউজ পোর্টালটির যাত্রা শুরু ২০১৩ সালের ২৬ এপ্রিল। নিরপেক্ষ, নির্দলীয় এবং সত্য প্রকাশে অবিচল মনোভাবের ধারাবাহিকতায় স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে সংবাদমাধ্যমটি।

সরকারি ঘোষণার পর বিভিন্ন সংস্থার যাচাই-বাছাই শেষে গত ৩০ জুলাই নিবন্ধনের জন্য রাইজিংবিডি ডটকমসহ ৩৪টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। আর সরকার নির্ধারিত ফি জমা দেওয়ার পর পোর্টালগুলোকে নিবন্ধন সনদ দিচ্ছে তথ্য অধিদফতর।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়