ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুবর্ণজয়ন্তী কলঙ্কিত করতেই হেফাজতের হামলা: আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ৩১ মার্চ ২০২১   আপডেট: ০৩:১৯, ১ এপ্রিল ২০২১
সুবর্ণজয়ন্তী কলঙ্কিত করতেই হেফাজতের হামলা: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করতে হেফাজতে ইসলাম এই হামলা  চালিয়েছে। হেফাজতের শীর্ষ নেতারা অন স্পটে ছিলেন না। এ কারণে তাদের মামলায় আসামি করা হয়নি।  তবে তদন্তে সম্পৃক্ততা পাওয়া গেলে অবশ্যই তাদের আইনের আওতায় আনা হবে।

বুধবার (৩১ মার্চ) দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা হয়নি এটা ঠিক, তবে নির্দেশদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  যে ধরনের তাণ্ডব ধ্বংসযজ্ঞ এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে তা কোনোভাবে বরদাস্ত করা হবে না।  এটা উদ্দেশ্যমূলকভাবে করা হয়েছে, যা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে করা হয় বলে আমরা ধারণা করছি। এর পেছনে কারা কারা আছে, যারা যারা জড়িত থাকবে তাদের ছাড় দেওয়া হবে না।  জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পুলিশের পক্ষ থেকে যা যা করণীয় তার সবকিছুই করা হবে। 

উল্লেখ্য, দেশের বেশ কয়েকটি জেলায় হেফাজতে ইসলামের একাধিক সহিংস বিক্ষোভের ঘটনায় কমপক্ষে ৩৪টি মামলায় ৩০০ চিহ্নিত ব্যক্তিসহ প্রায় কয়েক হাজার লোকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে কোনো মামলায় হেফাজতের শীর্ষ নেতাদেরকে আসামি করা হয়নি।

মাকসুদ/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ