Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

লকডাউনের প্রথম সকাল, কাজ ছাড়া কেউ বের হচ্ছে না 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:৪৮, ১৪ এপ্রিল ২০২১
লকডাউনের প্রথম সকাল, কাজ ছাড়া কেউ বের হচ্ছে না 

করোনা সংক্রমণ রোধে শুরু হয়েছে ‘সর্বাত্মক লকডাউন’। আর এই লকডাউনকে কেন্দ্র করে বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় দোকানপাট খোলা হয়নি। এমনকি সাধারণ মানুষও বের হচ্ছে না বাইরে। 

রাজধানীর মিরপুর ১, ২, ১০ নম্বর, টেকনিক্যাল, শ্যামলী একালা ঘুরে এমন চিত্রই দেখা গেছে। 

সকালে সরজমিনে ঘুরে দেখা গেছে, ‘কঠোর লকডাউন’ এর কারণে রাস্তায় মানুষ নেই। খুব জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছে না। যারা বের হচ্ছেন তারা ওষুধ বা  নিত্যপ্রয়োজনীয় পণ‌্য কিনে আবার বাসায় চলে যাচ্ছেন। এছাড়া ঢাকার রাস্তায় লকডাউন কার্যকর করার জন্য পুলিশ তৎপর রয়েছে।

মিরপুর এলাকায় দেখা গেছে, বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ চেক পোস্ট বসিয়েছে। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হবার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে।

সকালে মিরপুর ১ নম্বর থেকে দায়িত্বরত পুলিশ সদস্য মোহাম্মদ আউয়াল হোসেন বলেন, ‘আজ সকাল থেকেই আমি এখানে ডিউটি করছি। মানুষ বাইরে বের হচ্ছে না। আজ প্রথম রমজান তার ওপর সরকারি ছুটি। সড়কে লোকজন কম। কাজের জন‌্য কেউ কেউ বের হয়েছেন। তবে সবাই যাতে সরকারি নির্দেশনা মেনে চলে সেই বিষয়ে আমরা কাজ করছি। এজন্য ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেওয়া হবে না।’

এদিকে ‘কঠোর লকডাউনে’ ও গার্মেন্টসসহ শিল্প-কারখানা এবং ব্যাংক খোলা রয়েছে। এ লকডাউন কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধিনিষেধে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্য কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা নিতে যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। এর আগে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলাচলে বিধিনিষেধ দেওয়া হয়।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়