Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন হতে পারে: কাদের

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৪১, ৯ এপ্রিল ২০২১
১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন হতে পারে: কাদের

ফাইল ছবি

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার। সঙ্গে বাড়ছে জনগণের অবহেলা ও উদাসীনতা। এ অবস্থায় সরকার জনস্বার্থে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে চিন্তা করছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার (৯ এপ্রিল) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, চলমান এক সপ্তাহের লকডাউনে জনগণের উদাসীন মানসিকতার কোনো পরিবর্তন হয়েছে বলে মনে হয় না।প্যানডেমিকের প্রথম তরঙ্গের অভিঘাতে পরিবর্তিত পৃথিবী নগরীর নব নির্মাণ প্রক্রিয়ায় আবারও প্রচণ্ড আঘাত হেনেছে দ্বিতীয় তরঙ্গ।

তিনি বলেন, প্রথম ধাক্কা সামলাতে না সামলাতেই সজোরে দ্বিতীয় ধাক্কা।  আবারও বিধ্বংসী পরিবর্তনের স্রোতে ভেসে যাচ্ছে অস্তিত্ব টিকিয়ে রাখা স্বপ্নগুলো।  লণ্ডভণ্ড হয়ে যাচ্ছে প্রান্তিক জীবনধারা। প্রচণ্ড এক ঝড়ের কবলে পড়ে হাত পা গুটিয়ে শুধুমাত্র নিয়তিনির্ভর হয়ে আমাদের চলবে না।

ওবায়দুল কাদের বলেন, বাঁচতে হলে লড়তে হবে, লড়তে হবে লড়াই করে জিততে হবে। হতাশার কারণ নেই, কারণ এ লড়াইয়ের নেতৃত্বে আছেন সময়ের অসম সাহসী কাণ্ডারী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যিনি শত বিপদ বাধা চ্যালেঞ্জের মুখেও হাল ছাড়েন না।
‘লকডাউনের মতো কঠোর পদক্ষেপে সবচেয়ে বিপর্যস্ত হবে আজ আমাদের দেশের বহু প্রান্তিক মানুষ। আসুন আমরা সংকীর্ণ দলীয় রাজনীতি থেকে বেরিয়ে এসে দলমত নির্বিশেষে বিপন্ন মানবতার পাশে দাঁড়াই।’

তিনি বলেন, সরকারের পাশাপাশি সব শ্রেণি-পেশার সামর্থবানদের সাহায্যের হাত খেটে খাওয়া মানুষ ও ভাসমান জনগোষ্ঠীর দুঃখ-কষ্টের লাঘব ঘটাতে পারে।

প্রসঙ্গত, ৫ এপ্রিল সোমবার (৫ এপ্রিল) থেকে দেশে এক সপ্তাহের জন্য চলাচলে কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়, যা ১১ এপ্রিল রাতে শেষ হবে।

পারভেজ/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়