ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লকডাউনের সপ্তম দিনে সচিবালয়ে অফিস করছেন যারা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২১ এপ্রিল ২০২১  
লকডাউনের সপ্তম দিনে সচিবালয়ে অফিস করছেন যারা

করোনা সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন চলছে। লকডাউনের সপ্তমদিনে প্রশাসনের প্রাণ কেন্দ্র সচিবালয়ে সীমিত পরিসরে কাজ চলছে। পাশাপাশি সংশ্লিষ্ট কর্মকর্তারা অনলাইনে যুক্ত হয়ে কাজ করছেন।

বুধবার (২১ এপ্রিল) সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর (পিআইডি), কৃষি মন্ত্রণালয়, সচিবালয় ক্লিনিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়।

সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, লকডাউনে কর্মকর্তা-কর্মচারীদের রোস্টার করে দায়িত্ব পালন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পিআইডির (তথ্য অধিদপ্তর) একজন কর্মকর্তা বলেন, পিআইডি দিন-রাত ২৪ ঘণ্টা কাজ থাকে। তবে লকডাউনের নির্দেশনা অনুযায়ী রোস্টার অনুযায়ী  কর্মকর্তা-কর্মচারীরা  অফিসে এসেছেন।  গুরুত্বপূর্ণ কর্মকর্তারা অনলাইনে যুক্ত হচ্ছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পরিচালক (তথ্য ও জনসংযোগ) মীর আকরাম উদ্দীন আহম্মদ বলেন, পিআইডি সব সময় খোলা থাকে।  লকডাউনের নির্দেশনা অনুযায়ী রোস্টার অনুযায়ী কর্মকর্তা-কর্মচারীরা অফিসে এসেছেন।  বাকি গুরুত্বপূর্ণ কর্মকর্তারা অনলাইনে যুক্ত হচ্ছেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাইদুল ইসলাম প্রধান বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ দফা নির্দেশনা মেনে কাজ চলছে।  তালিকা অনুযায়ী অর্ধেক কর্মকর্তা-কর্মচারীরা অফিস করেছেন।  বাকিরা অনলাইনের মাধ্যমে যুক্ত থেকে কাজ করছেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, সরকারের জরুরি কাজের সুবিধার্থে সীমিত জনবল দিয়ে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় খোলা রাখা হয়েছে।  দেশের বিভিন্ন জেলার  প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে।  যেকোনো নির্দেশনার জন্য গুরুত্বপূর্ণ কর্মকর্তারা সব সময় অনলাইনে যুক্ত আছেন।  
 

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়