ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লকডাউনে চলবে ট্রেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২৩ মে ২০২১   আপডেট: ১৮:০৫, ২৩ মে ২০২১
লকডাউনে চলবে ট্রেন

ফাইল ফটো

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে, এ সময়ে স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক আসন খালি রেখে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রোববার (২৩ মে) রেলপথ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আগামীকাল সোমবার (২৪ মে) থেকে ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ৯ জোড়া মেইল ও কমিউটার ট্রেন চলবে। যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ সব স্বাস্থ্যবিধি মানতে হবে।

আন্তঃনগর ট্রেনগুলো হচ্ছে—সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধূলি/তূর্ণা, মহানগর প্রভাতী/তূর্ণা, তিস্তা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, উপকূল এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, সাগরদাড়ি এক্সপ্রেস, ঢালারচর এক্সপ্রেস ও টুঙ্গীপাড়া এক্সপ্রেস।

মেইল ও কমিউটার ট্রেনগুলো হলো—কর্ণফুলী কমিউটার, সাগরিকা কমিউটার, বলাকা কমিউটার, জামালপুর কমিউটার, ঢাকা কমিউটার, রকেট মেইল, মহানন্দা এক্সপ্রেস, পদ্মরাগ কমিউটার ও উত্তরা এক্সপ্রেস।

আন্তঃনগর সব ট্রেনের টিকিট শুধু অনলাইনে কেনা যাবে। কাউন্টারে টিকিট দেওয়া হবে না।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কারণে গত ৩ এপ্রিল যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে সরকার।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়