Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

১০ দফা দাবিতে সমাবেশ করবে সিএনজি অটোরিকশা চালকরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২৮ অক্টোবর ২০২১  
১০ দফা দাবিতে সমাবেশ করবে সিএনজি অটোরিকশা চালকরা

ফাইল ছবি

দৈনিক জমা ৯০০ টাকা বাস্তবায়নসহ ১০ দফা দাবিতে আগামীকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করবে সিএনজি অটোরিকশা চালক সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সিএনজি অটোরিকশা চালক সংগ্রাম পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. গোলাপ হোসেনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

তিনি জানান, বিআরটিএ-এর ঘোষণা অনুযায়ী দৈনিক জমা ৯০০ টাকা বাস্তবায়নসহ ১০ দফা দাবিতে বাংলাদেশ সিএনজি অটোরিকশা চালক সংগ্রাম পরিষদের ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় প্রেসক্লাবের সামনে সিএনজি অটোরিকশা চালক সংগ্রাম পরিষদের শ্রমিক সমাবেশ আহ্বান করা হয়েছে। 

সংগ্রাম পরিষদের আহ্বায়ক শেখ হানিফ এবং যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, এ আর জাহাঙ্গীর, ফালা ও মো. গোলাপ হোসেন উক্ত সমাবেশ সফল করার জন্য সিএনজি অটোরিকশা চালকদের প্রতি আহ্বান জানিয়েছেন। 

নেতৃবৃন্দ উল্লেখ করেন, ট্রাফিক সার্জেন্ট কর্তৃক নানা রকম নিপীড়ন-নির্যাতন সহ্য করে চালকরা যাত্রীদের সেবা প্রদান করে। বিআরটিএ দৈনিক জমা ৯০০ টাকা নির্ধারণ করলেও ঢাকা মেট্রোপলিটন এলাকার পাশ্ববর্তী এলাকার ঢাকা জেলা, গাজীপুর, নারায়ণগঞ্জের জমা ৪৫০/৫০০ টাকা নেওয়া হয়। প্রকৃতপক্ষে বিআরটিএ’র দৈনিক জমা ৯০০ টাকা নির্ধারণ করাটাও অন্যায্য; বর্তমান বাজারদরসহ আনুষঙ্গিক বিষয় বিবেচনা করে বিআরটিএ কর্তৃক দৈনিক জমা ৫০০ টাকা পুণঃনির্ধারণ করা জরুরি। 

আইন অনুযায়ী বাইরের সিএনজি অটোরিকশা মেট্রোপলিটন এলাকায় প্রবেশ করতে না দেওয়ার কথা থাকলেও নানা রকম উৎকোচের বিনিময়ে নিয়মিতই বাইরের সিএনজি অটোরিকশাগুলো মেট্রোপলিটন এলাকায় যাত্রী পরিবহণ করছে। আবার প্রাইভেট নামধারী সিএনজি অটো রিক্সাগুলো অবাধে যাত্রী পরিবহণ করছে। এসব দেখার কেউ নেই। সব আইন ও হয়রানি প্রকৃত সিএনজি অটোরিকশা চালকদের সহ্য করতে হয়। 

ট্রাফিক সার্জেন্টরা মিটার মামলা ও নো-পার্কিং মামলা দিয়ে চালকদের কাছ থেকে ৭০০ টাকা থেকে ২৫০০ টাকা পর্যন্ত জরিমানা আদায় করেন। ট্রাফিক সার্জেন্টদের এই হয়রানির কারণে চালকদের পাশাপাশি যাত্রী সাধারণও স্বাভাবিক সেবা থেকে বঞ্চিত হন। নেতৃবৃন্দ এ ব্যাপারে সরকারের জরুরি পদক্ষেপ নেওয়ার জন্য আহ্বান জানান।

ঢাকা/হাসিবুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়