ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

‘যারা মার্কেট সরাতে চেয়েছিল, তারাই আগুন লাগিয়েছে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ৪ এপ্রিল ২০২৩  
‘যারা মার্কেট সরাতে চেয়েছিল, তারাই আগুন লাগিয়েছে’

বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী নাসির হোসেন

ব্যাংক থেকে ১০ লাখ টাকা ঋণ নিয়ে বঙ্গবাজারে তিনটি পোশাকের দোকান দিয়েছিলেন নাসির হোসেন। তার আশা ছিল, এবার ঈদে ব্যবসা করে ঋণের বেশিরভাগ অর্থ পরিশোধ করবেন। তা আর হলো না। আগুনে পুড়েছে তার তিনটি দোকান ও নগদ টাকা। আগুনের লেলিহান শিখায় পুড়েছে নাসিরের স্বপ্ন।

নাসির হোসেন আহাজারি করতে করতে বলেন, আমি এখন ঋণের বোঝা কী করে সইবো? ব্যাংকের এত টাকা পরিশোধ করব কীভাবে? এখন একমাত্র আল্লাহই আমাকে রক্ষা করতে পারেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০মিনিটের দিকে আগুন লাগে রাজধানীর অন‌্যতম পাইকারি কাপড়ের মার্কেট বঙ্গবাজারে। বঙ্গবাজার মার্কেট ও পাশের মার্কেটের প্রায় ৫ হাজার দোকান আগুনে পুড়েছে। এতে আনুমানিক ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

গত ১ এপ্রিল একটি নতুন দোকান চালু করেছিলেন নাসির হোসেন। ব্যাংক থেকে নেওয়ার ঋণের বেশিরভাগ টাকায় কাপড় কিনে দোকানে তুলেছিলেন তিনি।

নাসির হোসেন রাইজিংবিডি বলেন, আমার সারা জীবনের অর্জন সব আগুন নিয়ে গেছে। আমার দুগ্ধপোষ্য সন্তানকে কী করে পালব? আমার মা আর বউয়ের ওষুধ কী করে কিনব? আগুন আমাদের নিঃস্ব করে দিয়েছে। এই আগুন নিজে নিজে লাগেনি। যারা এখান থেকে মার্কেট সরাতে চেয়েছিল, তারাই লাগিয়েছে।

তিনি বলেন, আজকে ফায়ার সার্ভিসের ভূমিকা ছিল বিতর্কিত। তারা প্রথমে গ্যাসের বোতল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছে। প্রথমেই যদি পানি দিত, তাহলে আগুন এত ছড়িয়ে পড়ত না। তারা মূলত পুলিশের হেড কোয়ার্টার রক্ষার জন্য কাজ করেছে। এজন্য রাস্তার ওপাশের বিল্ডিংগুলোতেও আগুন লেগেছে।

রায়হান/রফিক

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়