ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৩ ১৪৩০

ওসি বদলির প্রস্তাব পাঠাতে হবে ৮ ডিসেম্বরের মধ্যে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:২১, ৪ ডিসেম্বর ২০২৩
ওসি বদলির প্রস্তাব পাঠাতে হবে ৮ ডিসেম্বরের মধ্যে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলির প্রস্তাব ৮ ডিসেম্বরের মধ্যে পাঠাতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে, ওসিদের বদলির প্রস্তাব নির্বাচন কমিশনে ৫ ডিসেম্বরের পাঠাতে বলা হয়েছিল।

সোমবার (৪ ডিসেম্বর) ইসির উপ-সচিব মো. মিজানুর রহমান এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলির প্রস্তাব নির্বাচন কমিশনে ৫ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বরের মধ্যে পাঠানো নিশ্চিত করতে হবে।

গত ৩০ ডিসেম্বর এক চিঠিতে সব থানার ওসিকে বদলির প্রস্তাব অনুমোদনের জন্য পাঠাতে বলেছিল নির্বাচন কমিশন। যেসব ওসির কার্যকাল বর্তমান কর্মস্থলে ছয় মাস হয়েছে তাদের তালিকা আগে পাঠাতে বলেছিল কমিশন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোট গ্রহণ করা হবে ৭ জানুয়ারি।

ঢাকা/হাসান/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়