ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছেন’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৭ মার্চ ২০২৪  
‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছেন’ 

বাংলাদেশের প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) নেতারা বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি স্বপ্ন দেখতেন বাংলাদেশ আধুনিক ও স্মার্টভাবে গড়ে উঠবে। বাংলাদেশের প্রতি মাটি কণাকে প্রকৌশলী জ্ঞানের মাধ্যমে ব্যবহার করার জন্য বঙ্গবন্ধু আহবান জানিয়েছিলেন৷বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই স্বপ্ন বাস্তবায়নে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রকৌশলীরা একতাবদ্ধ।

রোববার (১৭ মার্চ) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করতে গিয়ে প্রকৌশলী নেতারা এসব কথা বলেন৷

এই সময় বক্তব্য রাখেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের প্রেসিডেন্ট ও সংসদ সদস্য মো. আবদুস সবুর, আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু, ভাইস প্রেসিডেন্ট মো. শাহাদাৎ হোসেন শীবলু, ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশারসহ আইইবির অন্যান্য নেতারা।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, আজকের যত উন্নয়ন বাংলাদেশে দেখতে পাই তা শুরু করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট সিটিজেন হতে চাইলে অবশ্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনুসরণ করতে হবে৷ নবগঠিত স্বাধীন রাষ্ট্র বিনির্মাণ করতে যে ধরনের প্রযুক্তি দরকার তা দেশীয় প্রকৌশলী দ্বারা তৈরি করার জন্য নির্দেশনা দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আইইবির সাধারণ সম্পাদক এস এম মঞ্জুরুল হক মঞ্জু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই আমরা বাঙালি ও বাংলাদেশের নাগরিক। তারপরও এদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে এবং পেশাজীবী সব নির্বাচনকে বিতর্কিত করতেই বিএনপি সুপ্রিম কোর্টের নির্বাচনে হামলা করেছে।

আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু বলেন, বঙ্গবন্ধুর মাধ্যমেই বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক রাষ্ট্র পরিচিতি লাভ করেছে৷ বাংলাদেশকে বিশ্বের রোল মডেল করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান৷

আইইবি চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন শুরু হয়। সকালে ধানমন্ডি-৩২ নম্বরের আইইবির নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আইইবির সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী, আইইবির ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. হাবিব আহমেদ হালিম মুরাদসহ প্রকৌশলী নেতারা।

/হাসান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ