ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

আসন নিয়ে দর কষাকষিতে আমরা নেই: জাপা মহাসচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:৫৯, ৬ ডিসেম্বর ২০২৩
আসন নিয়ে দর কষাকষিতে আমরা নেই: জাপা মহাসচিব

ফাইল ছবি

আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় পার্টির সঙ্গে যোগাযোগ হয়েছে বলে জানিয়েছেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু। তবে আসন নিয়ে কোনও আলোচনা হবে কি না- এমন কথার প্রেক্ষিতে তিনি স্পষ্ট বলেন, ওই ধরনের কোনও বার্গেনিংয়ে আমরা নেই।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংবাদিকদের তিনি আরও বলেন, আসন নিয়ে বৈঠক হবে, এ ধরনের কোনও প্রস্তাব আমরা আ.লীগ থেকে অফিশিয়ালি পাইনি। নির্বাচনী পরিবেশ-পরিস্থিতি নিয়ে অফিশিয়াল প্রস্তাব পেয়েছি।  

চুন্নু বলেন, আ.লীগের সঙ্গে আসন নিয়ে দর কষাকষিতে নেই জাপা। ওই ধরনের কোনও বার্গেনিংয়ে আমরা নেই। আমাদের বার্গেনিং একটাই ইসির কাছে, যেন নির্বাচন সুষ্ঠু হয়। ভালো পরিবেশ, বিশ্বাসযোগ্য পরিবেশ, ভোটাররা আসার যেন আস্থা পায়। আ.লীগের সঙ্গে কথা হলেও এই নির্বাচনের পরিবেশ নিয়েই হবে। এর বাইরে কোনও আলোচনা হবে- এ রকম কোন ইঙ্গিত, কথা আমরা জানি না। কোন সাবজেক্ট আলোচনা হবে, এটা বলেনি।

জাপা মহাসচিব বলেন, আ.লীগের পক্ষ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বলেছেন, নির্বাচনের পরিবেশ নিয়ে তারা আমাদের সঙ্গে কথা বলতে চান। চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমরা তাদের সঙ্গে কথা বলবো।

‘আওয়ামী লীগের কয়েকজন সম্মানিত নেতা আমাকে ও আমাদের চেয়ারম্যানকে ফোনে বলেছে; নির্বাচনের পরিবেশ-পরিস্থিতি নিয়ে, নির্বাচন যেন ভালোভাবে করা যায়, সবাই করতে পারে, এ বিষয়ে কথা বলার জন্য। যেহেতু নির্বাচনের পরিবেশ নিয়ে কথা বলবেন, আমরা বললাম ঠিক আছে, বলবো। এ সিদ্ধান্ত নিয়েছি। আজকে সন্ধ্যার পর উনাদের সঙ্গে বসবো’- জানান জাপা মহাসচিব। 

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়