Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮ ||  ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

পাবজি মোবাইলের ইরাঙ্গেল ২.০ ভার্সনে নতুন যা থাকছে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:২৫, ২৮ সেপ্টেম্বর ২০২০
পাবজি মোবাইলের ইরাঙ্গেল ২.০ ভার্সনে নতুন যা থাকছে

পাবজি মোবাইল সবসময় গেমারদের একটি শক্তিশালী ও বাস্তবসম্মত যুদ্ধকৌশলের অভিজ্ঞতা দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় জনপ্রিয় এই মোবাইল গেমটি এবার নিয়ে এসেছে নতুন ইরাঙ্গেল ম্যাপস।

ইরাঙ্গেল ২.০ ভার্সনে গেমটিতে চারটি প্রাথমিক উপাদান নির্বাচন করা হয়েছে। এর মধ্যে রয়েছে ব্র্যান্ড নিউ ম্যাপ ইলিমেন্টস, রিসোর্স পয়েন্টের বৃহৎ পরিবর্তন, পুনরায় ডিজাইনকৃত ভবন, একটি ক্লিনার ইউএক্স ও সংশোধিত ভিজ্যুয়াল। এছাড়াও ইরাঙ্গেল ম্যাপসে বেশ কিছু গ্রাফিকের আপডেট নিয়ে আসা হয়েছে, যার মধ্যে রয়েছে- বিল্ডিং, ভূখণ্ড ও সামগ্রিক পরিবেশের আপডেট। নতুন এই আপডেটে মাটি, পানি ও আকাশকে আরো বাস্তবসম্মত ভাবে তুলে ধরা হয়েছে। এছাড়াও গেমপ্লে অভিজ্ঞতা বাড়ানোর জন্য ‘আল্ট্রা এইচডি’ ফাংশনেও গেমটি উপভোগ করা যাবে। 

সম্প্রতি পাবজি মোবাইল উন্মোচন করে গেমটির নতুন ভার্সন। ‘১.০’ নামক এই ভার্সনের মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন হলো ক্লিন ও সিম্পল ইউএক্স। ফলে অ্যাপটি চালু করার সঙ্গে সঙ্গে একজন প্লেয়ার কোন ম্যাপ বা মোডে গেমটি খেলবে সে সিদ্ধান্ত নিতে পারে।

বিদ্যমান ফিচারগুলো আপগ্রেড করা ছাড়াও, পাবজি মোবাইল এখন যুদ্ধক্ষেত্রে বিভিন্ন ধরনের ফিচার অন্তর্ভুক্ত করেছে, যা প্লেয়ারদের নিজেদের রক্ষা করার পাশাপাশি তাদের প্রতিপক্ষের ওপর আকস্মিক আক্রমণের পরিকল্পনার সুবিধা দেবে। পাশাপাশি ম্যাপের জনপ্রিয় ড্রপগুলোতে উল্লেখযোগ্য পরিবর্তন করা হয়েছে। 

ইরাঙ্গেল ২.০ ভার্সনে ভবনগুলোতে বড় ধরনের কাঠামোগত পরিবর্তন দেখানো হয়েছে। পাশাপাশি কিছু ভবনের বেসমেন্ট যুক্ত করা হয়েছে, ফলে প্লেয়াররা তাদের শত্রুদের কাছ থেকে লুকিয়ে থাকার পাশাপাশি আরো লুট সংগ্রহ করতে পারবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়