ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মেসেঞ্জার ছাড়াই ভয়েস-ভিডিও কলের সুবিধা দেবে ফেসবুক

প্রকাশিত: ১৮:০৬, ২৫ আগস্ট ২০২১   আপডেট: ১৮:০৯, ২৫ আগস্ট ২০২১
মেসেঞ্জার ছাড়াই ভয়েস-ভিডিও কলের সুবিধা দেবে ফেসবুক

স্মার্টফোনে ফেসবুক ব্যবহারকারীদের চ্যাট, ভয়েস এবং ভিডিও কলের জন্য আলাদাভাবে ‘মেসেঞ্জার’ অ্যাপ ব্যবহার করতে হয়। ২০১৪ সালে ফেসবুক তাদের মূল অ্যাপে চ্যাট সুবিধা বন্ধ করে দিয়ে মেসেঞ্জার অ্যাপ ব্যবহার বাধ্যতামূলক করে। তবে এবার বদলে যাচ্ছে এ নিয়ম।

রয়টার্সের এক খবরে বলা হয়েছে, ফেসবুক ব্যবহারকারীদের এতদিন ভয়েস এবং ভিডিও কলের জন্য মেসেঞ্জার ব্যবহার করা লাগতো। কিন্তু এবার ফেসবুকের মূল অ্যাপেই এ সুবিধা মিলবে। বর্তমানে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে এই ফিচার। মেসেঞ্জার ব্যবহার ছাড়াই ভয়েস ও ভিডিও কলের পদ্ধতি সহজ করতেই নতুন এই পদক্ষেপ ফেসবুক কর্তৃপক্ষের।

অবশ্য ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, মেসেজ, ভয়েস এবং ভিডিও কলের সম্পূর্ণ সুবিধা উপভোগের জন্য ব্যবহারকারীদের মেসেঞ্জার ব্যবহার করাটাই চালিয়ে যাওয়া উচিত।

ফেসবুক তাদের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম অ্যাপ ব্যবহারকারীদের একই সুতোয় বাঁধায় চেষ্টা করছে। এরই অংশ হিসেবে ইতিমধ্যে ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা পরস্পরের সঙ্গে যোগাযোগের সুবিধা পাচ্ছেন। জানা গেছে, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের মধ্যেও মেলবন্ধনের চিন্তাভাবনা করছে ফেসবুক কর্তৃপক্ষ।

 

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়