Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

লাইকি অ্যাপে শিক্ষামূলক ভিডিওতে দারুন সুযোগ

প্রকাশিত: ২১:১০, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৯:২৪, ২৩ সেপ্টেম্বর ২০২১
লাইকি অ্যাপে শিক্ষামূলক ভিডিওতে দারুন সুযোগ

জনপ্রিয় শর্ট-ভিডিও শেয়ারিং অ্যাপ ‘লাইকি’ নলেজ কমিউনিটি তৈরির লক্ষ্যে বিশেষ ক্যাম্পেইন চালু করেছে। ব্যবহারকারীদের বিভিন্ন অ্যাকাডেমিক ও সহ-পাঠক্রমিক দক্ষতা বিষয়ক ভিডিও তৈরি ও শেয়ারে উৎসাহিত করার জন্য অ্যাপটি দেশের সর্ববৃহৎ অনলাইন শিক্ষামূলক সংগঠন টেন মিনিট স্কুলের সঙ্গে অংশীদারিত্ব করেছে। 

লাইকি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের এই ক্যাম্পেইনের লক্ষ্য এমন একটি কমিউনিটি তৈরি করা, যেখানে একে অপরকে উৎসাহিত করবে এবং একটি সুস্থ ও প্রতিযোগিতামূলক পরিবেশ ব্যবহারকারীদের শেখার আগ্রহ বাড়িয়ে তুলবে। ক্যাম্পেইনের শেষে ভাগ্যবান বিজয়ীরা জিতে নিতে পারবেন পুরস্কার।

ব্যবহারকারীরা বাংলা, বাংলা বাচন ও উচ্চারণভঙ্গি, স্পোকেন ইংলিশ, বিজ্ঞান জনপ্রিয়তা, ধাঁধা, জীবনের মজাদার ঘটনা, ট্রিভিয়া, অর্থনীতি, সংস্কৃতি, মানবিক, স্বাস্থ্য, চিকিৎসা, গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান ইত্যাদি বিভিন্ন বিষয়ে নিজেদের জ্ঞান, টিপস এবং কৌশল শেয়ার করার জন্য বিনোদনধর্মী ভিডিও তৈরি করতে পারবেন। ভিডিওগুলো #AcademicKnowledge, #ArtisticKnowledge, #LifeKnowledge ও #UnpopularKnowledge যে হ্যাশট্যাগ যেখানে প্রযোজ্য সেটি ব্যবহার করে আপলোড করতে হবে। এসব ভিডিও অরিজিনাল হতে হবে, ভিডিওর দৈর্ঘ্য ১০ সেকেন্ডের বেশি হতে হবে।

২০ জন ভাগ্যবান বিজয়ী টেন মিনিট স্কুলের অধীনে মোট ৯ হাজার টাকা সমমূল্যের কোর্স বিনামূল্যে করার সুযোগ পাবে। এর মধ্যে থাকবে মুনজেরিন শহীদের স্পোকেন ইংলিশ কোর্স, আয়মান সাদিকের ফেসবুক মার্কেটিং, সাদমান সাদিকের ডিজাইন উইথ পাওয়ারপয়েন্ট, সোলায়মান সুখনের কর্পোরেট গ্রুমিং সহ আরও অনেক জনপ্রিয় কোর্স। 

এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করতে ব্যবহারকারীদের লাইকি অ্যাকাউন্ট নিবন্ধন করতে হবে, যেখানে ভবিষ্যতে কেবল শিক্ষামূলক ভিডিও পোস্ট করা হবে। ভালো মানের তিনটির বেশি শিক্ষামূলক ভিডিও পোস্ট করলে একজন ৫ মার্কিন ডলার জিততে পারবেন (১০০ অ্যাকাউন্ট)। কেউ যদি এই কার্যক্রম চলাকালীন ১০টির বেশি মানসম্পন্ন শিক্ষামূলক ভিডিও পোস্ট করেন, তবে তিনি ৫০ হাজার টাকা সকল কোয়ালিফাইড অ্যাকাউন্টের সঙ্গে শেয়ার করতে পারবেন। উন্নতমানের ভিডিওগুলো প্রতি ভিডিওতে ৮০ হাজারের বেশি ভিউসহ অফিসিয়াল ট্রাফিক সাপোর্ট পাবে।

লাইকি’র মুখপাত্র বলেন, ‘লাইকি তরুণদের দক্ষতা বৃদ্ধি এবং সামগ্রিক বিকাশের একনিষ্ঠ পৃষ্ঠপোষক। অনলাইন শিক্ষার এই যুগে লাইকি বিশ্বাস করে যে, শিক্ষামূলক ভিডিও কনটেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের একসঙ্গে সংযুক্ত করা সম্ভব।’ 

ক্যাম্পেইনটি চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ