ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভিভো ওয়াই সিরিজের নতুন ফোন 

প্রকাশিত: ২০:২৯, ৫ নভেম্বর ২০২২   আপডেট: ২০:৩০, ৫ নভেম্বর ২০২২
ভিভো ওয়াই সিরিজের নতুন ফোন 

ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই২২এস এনেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। সাশ্রয়ী মূল্যে ফ্ল্যাগশিপ ডিভাইসের অভিজ্ঞতা উপভোগের জন্য জনপ্রিয় ওয়াই সিরিজ। ওয়াই২২এস’র ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটেনি। 

স্মার্টফোনটি উদ্বোধন উপলক্ষে ভিভো বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, সাশ্রয়ী মূল্য এবং অত্যাধুনিক ফিচারের জন্য প্রত্যাশিত গ্রাহকদের কাছে কাঙ্ক্ষিত স্মার্টফোন হয়ে উঠেছে ওয়াই সিরিজ। নতুন উদ্বোধন হওয়া ওয়াই২২এস মডেলটিতে নতুন নতুন ফিচার উপভোগ করা যাবে। গ্রাহকদের প্রয়োজনের দিকটি মাথায় রেখেই স্মার্টফোনটি তৈরি করা হয়েছে। এতে রয়েছে শক্তিশালী ব্যাটারি, নান্দনিক ডিজাইন, আকর্ষণীয় ক্যামেরাসহ বিভিন্ন ব্যতিক্রমী ফিচার।

স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর থাকায় নির্বিঘ্নে ও দ্রুত ডিভাইসটি ব্যবহার করা যাবে। ১৮ ওয়াটের ফাস্ট চার্জের পাশাপাশি ডিভাইসটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া রয়েছে ৬ জিবি র‌্যাম, যাতে আছে অত্যাধুনিক এক্সটেন্ডেড র‌্যাম ফিচার। রমের পরিমাণ ১২৮ জিবি, মেমোরি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ডিভাইসটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এর লার্জ সেন্সর দেবে ঝকঝকে, আকর্ষণীয় ও উজ্জ্বল ছবির নিশ্চয়তা। রয়েছে ভিডিও ফেস বিউটি এবং মাল্টি-স্টাইল পোর্ট্রেট ফিচার। সেলফি ও ভিডিও শ্যুট করার সময় ভিডিও ফেস বিউটি ফিচারের মাধ্যমে ব্যক্তির মুখমণ্ডলের পরিপূর্ণ রূপ ফুটে উঠে। অন্যদিকে মাল্টি-স্টাইল পোর্ট্রেট ফিচারটি ব্যবহারকারীর চেহাররা বিভিন্ন স্টাইল তুলে ধরে। রিয়ার ক্যামেরার সুপার নাইট মোড ফিচার রাতের ছবির বেশ কয়েকটি ফ্রেম তুলে ধরে যাতে ব্যবহারকারী তার পছন্দ অনুযায়ী ছবিটি তুলতে পারেন; কম আলোতও ফিচারটি কার্যকর।

স্মার্টফোনটিতে আল্ট্রা গেম মোডের পাশাপাশি রয়েছে মাল্টি-টারবো ৫.৫। ব্যাকগ্রাউন্ডে চলমান বিভিন্ন অ্যাপের কারণে সৃষ্ট ল্যাগিং সমস্যা দূরীকরণে মাল্টি-টারবো ৫.৫ স্বয়ংক্রিয়ভাবে কম্পিউটিং পাওয়ার বিতরণ করে। এর ফলে স্বাচ্ছন্দে স্মার্টফোনটিতে একসঙ্গে বেশ কয়েকটি কাজ করা যাবে। অন্যদিকে আল্ট্রা গেম মোডের আওতায় ডু নট ডিসটার্ব, ব্রাইটনেস লক ও গেম পিকচার-ইন-পিকচার ফিচারগুলো গেম খেলার ক্ষেত্রে দেবে দারুন অভিজ্ঞতা। 

ওয়াই২২এস স্মার্টফোনটি স্টারলিট ব্লু ও সামার সিয়ান-এই দুটি রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২১,৯৯৯ টাকা।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়