ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

বার্সেলোনায় হামলায় নিহতদের স্মরণে মেসিদের নীরবতা পালন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্সেলোনায় হামলায় নিহতদের স্মরণে মেসিদের নীরবতা পালন

নিহতদের স্মরণে অনুশীলন শুরুর আগে বার্সেলোনার খেলোয়াড় ও কোচিং স্টাফরা আধা বৃত্ত তৈরি করে এক মিনিট নীরবতা পালন করেন

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনায় হামলায় নিহতদের স্মরণে অনুশীলন শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করেছেন বার্সেলোনা ফুটবল দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা। 

বৃহস্পতিবার বার্সেলোনার জনপ্রিয় পর্যটন এলাকা লাস র‍্যামব্লাসে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়া হয়। এ হামলায় অন্তত ১৩ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন।

বার্সেলোনা এরই মধ্যে ঘোষণা দিয়েছে, শনিবার ন্যু ক্যাম্পে রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগায় বার্সেলোনার প্রথম ম্যাচে দলের সকল খেলোয়াড় কালো আর্মব্যান্ড পরে মাঠে নামবেন। ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতাও পালন করা হবে।



শুক্রবার স্পেনের প্রায় সব ক্রীড়া পত্রিকার প্রথম পাতায় ছিল এই হামলার খবর। মার্কা শিরোনাম করেছে, ‘আজ আমরা খেলাধুলা নিয়ে কথা বলব না’। মুন্দ দেপর্তিভোর প্রধান শিরোনাম ছিল, ‘আতঙ্ক’।

হামলায় নিহদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বার্সেলোনা ক্লাবও। শুক্রবার দলের অনুশীলন শুরুর আগে খেলোয়াড় ও কোচিং স্টাফরা আধা বৃত্ত তৈরি করে এক মিনিট নীরবতা পালন করেন।

বার্সেলোনা শহরের আরেক দল এসপানিওলও অনুশীলন শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করেছে। শুধু বার্সেলোনার দুই ক্লাবই নয়, এদিন রিয়াল মাদ্রিদও তাদের অনুশীলন শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করে।



আলাদা করে শ্রদ্ধা জানিয়েছেন বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ড ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমাদের প্রিয় বার্সেলোনায় ভয়াবহ হামলায় আক্রান্তদের পরিবার এবং তাদের বন্ধুদের প্রতি সমবেদনা এবং সমর্থন জানাতে চাই আমি। সেই সঙ্গে সব ধরনের সহিংসতা সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছি আমরা।’

শুধু ফুটবলাররাই নন, ইংল্যান্ড ও অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ঘোষণা দিয়েছে, এজবাস্টনে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দিবারাত্রির টেস্টের শুক্রবার দ্বিতীয় দিন শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হবে।

তথ্যসূত্র : মেইল অনলাইন, মার্কা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৭/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়